×

সারাদেশ

সাতক্ষীরায় অ্যাম্বুলেন্সচালকদের ধর্মঘট, দুর্ভোগে রোগী-স্বজনরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৩, ০১:০২ পিএম

সাতক্ষীরায় অ্যাম্বুলেন্সচালকদের ধর্মঘট, দুর্ভোগে রোগী-স্বজনরা

ছবি : সংগৃহীত

নির্দিষ্টস্থানে পার্কিংয়ের দাবিতে সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালে ধর্মঘট পালন করছে অ্যাম্বুলেন্সচালকরা। এতে হাসপাতালে জরুরি ভিত্তিতে অ্যাম্বুলেন্সে করে রোগী পরিবহন করতে না পারায় চরম দুর্ভোগে পড়েছে রোগী ও তাদের স্বজনরা।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সিভিল সার্জনের সঙ্গে বসে আলাপ করে সমস্যার সমাধান না হলে ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন অ্যাম্বুলেন্সচালকরা।

এর আগে সোমবার দুপুর ১২টা থেকে বেসরকারি অ্যাম্বুলেন্স মালিক ও চালকরা সম্মিলিতভাবে এ ধর্মঘটের কর্মসূচির ডাক দেয়।

অ্যাম্বুলেন্স মালিক ও চালকদের অভিযোগ করেন, দীর্ঘদিন ধরেই সাতক্ষীরা সদর হাসপাতালের পরিত্যক্তস্থানে বছরের পর বছর অ্যাম্বুলেন্স গাড়ি রেখে রোগী আনা নেয়া করতো তারা। সম্প্রতি হাসপাতালের মধ্যে অ্যাম্বুলেন্স রাখলে মেডিকেল অফিসার ডা. সাইফুল আলম ট্রাফিক পুলিশ ডেকে মামলা ও জরিমানা করতে শুরু করেন। এতে মামলার টাকা গুনতে গুনতে অ্যাম্বুলেন্স চালক ও মালিকরা অতিষ্ট হয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন।

অ্যাম্বুলেন্স মালিক ও চালক ইন্দ্রিস আলী বলেন, বাইরে থেকে রোগী নিয়ে হাসপাতালে ঢুকলেই সার্জেন্ট দিয়ে মামলা দিচ্ছে ও জরিমানা করছে। ফলে আমরা চরম ক্ষতির মুখে পড়ছি। আমরা ধর্মঘট চালিয়ে যাব। এতে কোনো রোগীর মৃত্যু হলে হাসপাতাল কর্তৃপক্ষকেই দায়ভার নিতে হবে।

জানার জন্য মেডিকেল অফিসার ডা. সাইফুল আলমের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো. সবিজুর রহমান বলেন, অ্যাম্বুলেন্সচালকদের ধর্মঘটের বিষয়টি আমার জানা ছিল না। বিষয়টি নিয়ে আজ তাদের সঙ্গে বসে আলোচনা করলে সমস্যার সমাধান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App