×

জাতীয়

বাম ঐক্যের সঙ্গে বিএনপির ফলপ্রসূ বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৩, ০৫:২৫ পিএম

বাম ঐক্যের সঙ্গে বিএনপির ফলপ্রসূ বৈঠক

ছবি: ভোরের কাগজ

বাম ঐক্যের সঙ্গে বিএনপির ফলপ্রসূ বৈঠক

ছবি: ভোরের কাগজ

গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে বিএনপির ফলপ্রসূ বৈঠক হয়েছে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। তিনি বলেন, বাম ঐক্যের সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আগামী দিনে রাজপথের আন্দোলন-সংগ্রামে উনারা থাকবেন এই ওয়াদা জাতির সামনে করেছেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এর আগে গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে বৈঠক করে বিএনপির লিয়াজোঁ কমিটির দুই সদস্য।

তিনি আরও বলেন, বিএনপি যে ২৭ দফার রূপরেখা দিয়েছেন, সেটি যেন ভবিষ্যৎতে বাস্তবায়ন করে। একইসঙ্গে আগামীতে নিরেপক্ষে সরকারে অধীনে যে নির্বাচন হবে, সেখানে ক্ষমতা গিয়ে আন্দোলনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার করে ২৭ বাস্তবায়ন করে পরবর্তী প্রজন্মের জন্য বাসযোগ্য করতে হবে। মুক্তিযুদ্ধের অঙ্গীকার গণতান্ত্রিক বাংলাদেশ, অর্থনৈতিক মুক্তি আনতে হবে।

[caption id="attachment_395704" align="alignnone" width="1596"] ছবি: ভোরের কাগজ[/caption]

গণতান্ত্রিক বাম ঐক্য সমন্বয়ক হারুন চৌধুরী বলেন, বিএনপির ২৭ দফা কর্মসূচির পরে তারা আমাদের আমন্ত্রণ জানিয়েছে, আমরা তাদের কথা শুনেছি। তাদের রাষ্ট্র মেরামতের ২৭ দফা বিশ্লেষন করে আমাদের বিশ্বাস হয়েছে, এটি দেশের কৃষক-শ্রমিক, মজুর, ছাত্র-যুবক, নারী-পুরুষের কথা আছে। আমরা বিশ্বাস করি, আগামীতে বিএনপি ক্ষমতায় আসলে এইগুলো বাস্তবায়ন করবেন। রাষ্ট্রের এই মেরামতগুলো হলে বাংলাদেশ উন্নত হবে।

তিনি বলেন, আগামীতে বিএনপির যে কোনও আন্দোলন-সংগ্রামে রাজপথে যুগপৎ থাকবো। বাংলাদেশকে ফ্যাসিবাদী শাসন থেকে মুক্ত করার জন্য বিএনপির সঙ্গে থাকবো।

বিএনপির ২৭ দফার সঙ্গে আমাদের কিছু সংযোজন আছে, সেইগুলো পরবর্তীতে বৈঠক করে ঠিক করে নিবো বলেও উল্লেখ করেন গণতান্ত্রিক বাম ঐক্য সমন্বয়ক হারুন চৌধুরী।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাম ঐক্যের আবুল কালাম আজাদ, ডা. শামসুল আলম, হারুন আল রশিদ, গণতান্ত্রিক বাম ঐক্যের পার্টি, সোস্যাল ডেমোক্রেটিক পার্টি, সমাজতান্ত্রিক মজদুর পার্টি, বাংলাদেশের সাম্যবাদী দল (এম এল) এবং প্রগতিশীল গনতান্ত্রিক দলের নেতারা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App