×

খেলা

চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারেন রোনালদো!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৩, ০২:৩৩ পিএম

চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারেন রোনালদো!

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চলতি মৌসুমের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে কতকিছুই না করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে সম্প্রতি ক্লাবের সমালোচনা করে সাক্ষাৎকার দিয়ে ক্লাব ছাড়তে হয়েছে রোনালদোকে। তবে সৌদি আরবের ক্লাবে গেলেও চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্নটা এখনো টিকে আছে তার। আল নাসেরের সঙ্গে চুক্তির একটা শর্ত বাঁচিয়ে রেখেছে আগামী মৌসুমে তার চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশা।

স্প্যানিশ দৈনিক মার্কা রোনালদোর চুক্তির এমন শর্তের কথা জানিয়েছে। মার্কা বলছে, নিউক্যাসল ইউনাইটেডকে চ্যাম্পিয়ন্স লিগের জন্য কোয়ালিফাই করতে হবে। তবেই রোনালদো সৌদি থেকে আবারও ইংল্যান্ডে ফিরবেন আর খেলবেন নিউক্যাসলের হয়ে।

প্রিমিয়ার লিগের দল নিউক্যাসল ইউনাইটেড ও সৌদি প্রো লিগের ক্লাব আল নাসের মূলত একই মালিকানায় পরিচালিত ক্লাব। দুই ক্লাবেরই মালিকানায় রয়েছে সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড। আল নাসেরের সঙ্গে রোনালদোর চুক্তির একটি ধারা অনুযায়ী নিউক্যাসল ইউনাইটেড যদি এই মৌসুম শেষে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে পারে তবে রোনালদো ধারে ক্লাবটিতে যোগ দিতে পারবেন। সে ক্ষেত্রে তিনি সুযোগ পাবেন চ্যাম্পিয়ন্স লিগে খেলার।

এখন পর্যন্ত প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তিন নম্বরে অবস্থান করছে নিউক্যাসল। আর মৌসুম শেষে শীর্ষ চারে থাকতে পারলেই নিশ্চিত চ্যাম্পিয়ন্স লিগে খেলা। কেউ কেউ এভাবেও হিসাব মেলাচ্ছেন। নিউক্যাসল যদি চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পায়, তাহলে এই মহাদেশীয় প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের রেকর্ড ধরে রাখা হয়তো সহজ হবে রোনালদোর জন্য।

১৪০ গোল নিয়ে এ তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। এই রেকর্ডে রোনালদোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকার গোল ১২৯টি। প্রতিদ্বন্দ্বী রোনালদোর চেয়ে ১১ গোল পিছিয়ে থাকলেও মেসি পিএসজিতে খেলার কারণে তার সামনে এই রেকর্ড নিজের করে নেওয়ার সুযোগ বেশি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App