×

সারাদেশ

গাইবান্ধা-৫ উপনির্বাচন: ১৪৫ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৩, ০৩:৩০ পিএম

গাইবান্ধা-৫ উপনির্বাচন: ১৪৫ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম

ছবি: সংগৃহীত

আগামীকাল বুধবার গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) শূন্য আসনের উপনির্বাচন ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ভোট গ্রহণের সব সরঞ্জাম। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে এসব সরঞ্জাম বিতরণ করা হয়। ভোট সুষ্ঠু, নিরপেক্ষ, ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এই উপনির্বাচনের দায়িত্বরত সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব জানান, নির্বাচনে অনিয়ম ঠেকাতে ১৪৫টি ভোট কেন্দ্রেই থাকছে সিসি ক্যামেরা। এছাড়া নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবের নয়টি টিম, ৪ প্লাটুন বিজিবি, পাঁচটি স্ট্রাইকিং ফোর্স, ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশ ও আনসারের সমন্বযয়ে ছয়টি মোবাইল টিম মাঠে কাজ করবে। কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ১৪৫ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯৫২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও এক হাজার ৯০৪ জন পোলিং কর্মকর্তা।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, ঢাকা অঞ্চল ও গাইবান্ধা-৫ রিটানিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম জানান, এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য আমরা বাংলাদেশ নির্বাচন কমিশনের নিদের্শনা অনুযায়ী সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। নির্বাচনকে সুষ্ঠু করতে ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া, র‌্যাবের আটটি টিম কাজ করবে এবং তিনটি টিম স্ট্রাইটিং হিসেবে কাজ করবে। ৫ প্লাটুন বিজিবি নিয়োগ দেয়া হয়েছে। পর্যাপ্ত আনসার থাকবে, প্রতিটি কেন্দ্রে গুরুত্ব অনুযায়ী ১৭-১৮ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। চরাঞ্চলে ভোট কেন্দ্রের গুরুত্ব বিবেচনা করে সেখানে অতিরিক্ত ফোর্স থাকবে। মোবাইল টিমসহ সব ইউনিট কাজ করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App