×

সাহিত্য

করোনাভাইরাস থেকে বাংলাদেশ আজ সুরক্ষিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৩, ১০:১০ পিএম

করোনাভাইরাস থেকে বাংলাদেশ আজ সুরক্ষিত

ছবি: ভোরের কাগজ

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি বলেছেন- মহামারি করোনাভাইরাস থেকে বাংলাদেশের মানুষ আজ সম্পূর্ণভাবে সুরক্ষিত। সারা বিশ্বের বড় বড় দেশগুলো যেখানে করোনার টিকার সংকট সেখানে আমাদের দেশের সকল মানুষ করোনার টিকা নিতে পেরেছেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সন্ধ্যা ৭ টার দিকে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপে কন্ঠ শিল্পী মমতাজ বেগম এমপির প্রয়াত পিতা আলহাজ্ব মধু বয়াতির স্মরণে তিনদিন ব‍্যাপী মধুর মেলার সমাপনী দিনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বতর্মান সরকারের আমলে ব‍্যাপক উন্নয়ন হয়েছে। এখন মানুষের মনের দিক থেকে উন্নয়ন হওয়া জরুরি। এর জন্য প্রয়োজন বেশি বেশি গান-বাজনা ও সাংস্কৃতিক চর্চা। তেমনি মধুর মেলা মানুষের মনের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ সরকারের আমলে মানুষ সুখে আছে বলেই আজ ঘরে ঘরে সাংস্কৃতিক চর্চা চলছে।

তিনি আরও বলেন, এখন আর সাংস্কৃতিক অনুষ্ঠানে বোমা হামলা হয় না। মানুষ এখন  নির্বিঘ্নে এসব অনুষ্ঠান উপভোগ করতে পারে। শায়েখ আব্দুর রহমান ও বাংলা ভাইদের স্থান এ সরকারের কাছে নেই। তাই দেশের উন্নয়ন অব‍্যাহত রাখতে আগামীতেও আওয়ামী লীগকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান স্বাস্থ্যমন্ত্রী।

সমাপনী দিনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মধুর মেলার আয়োজক মমতাজ বেগম এমপি। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অ‍্যাড. গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক অ‍্যাড আব্দুস সালাম, সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদুর রহমান শহিদ প্রমুখ।

উল্লেখ্য প্রতিবছর ইংরেজি বর্ষের প্রথম দিন থেকে তিনদিন ব‍্যাপী মমতাজ বেগমের আয়োজনে মধুর মেলা অনুষ্ঠিত হয়। এতে প্রধান আকর্ষণ দেশবরেণ্য বাউল শিল্পীদের অংশগ্রহণে লোকজ গান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App