×

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু ৫৫৯, শনাক্ত ২ লাখ ৩৮ হাজার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২৩, ০৯:৩১ এএম

বিশ্বে করোনায় মৃত্যু ৫৫৯, শনাক্ত ২ লাখ ৩৮ হাজার

ছবি: রয়টার্সের

বিশ্বে করোনাতে গত ২৪ ঘণ্টায় ৫৫৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৩৮ হাজার ৮৪ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ১৪ হাজার ৬৮৫ জন।

সোমবার (২ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এ তথ্য।

এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৯৭ হাজার ৮৬০ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৩৮১ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৩ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ৩০৯ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। এ তালিকায় এরপরই রয়েছে হংকং, রাশিয়া, চিলি, তাইওয়ান, যুক্তরাষ্ট্র ও ফিলিপাইনের মতো দেশগুলো। জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮৬ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ২৪৭ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯২ লাখ ৯৯ হাজার ৪৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৭ হাজার ৫১৩ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬৪৫ জন এবং মারা গেছেন ১৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ২৬ লাখ ৬৮ হাজার ৯৫২ জন এবং মারা গেছেন ১১ লাখ ১৮ হাজার ৩৭৬ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় হংকংয়ে নতুন সংক্রমিত ২৩ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ৬২ জন, চিলিতে সংক্রমিত ৪ হাজার ৩৫১ জন এবং মারা গেছেন ২৮ জন, ফিলিপাইনে সংক্রমিত ৪৬৪ জন এবং মারা গেছেন ১২ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App