×

জাতীয়

‘গণতান্ত্রিক আন্দোলনে’ বিএনপির পাশে থাকুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২৩, ১০:৪৬ পিএম

‘গণতান্ত্রিক আন্দোলনে’ বিএনপির পাশে থাকুন

সোমবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে অসহায় ও দুঃস্থ মানুষকে শীতবস্ত্র বিতরণের আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: ভোরের কাগজ

সরকার পতনসহ ১০ দফা দাবিতে চলমান গণতান্ত্রিক আন্দোলনে দেশবাসীকে বিএনপির পাশে থাকার আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার (২ জানুয়ারি) রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে অসহায় ও দুঃস্থ মানুষকে শীতবস্ত্র বিতরণের আগে সংক্ষিপ্ত বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের তত্ত্বাবধানে এই অনুষ্ঠানে আরো ছিলেন অধ্যাপক রফিক আল কবির লাবু, এএসএম রফিকুল ইসলাম বাচ্চু, জাহানারা বেগম, কাজী রওনাকুল ইসলাম টিপু, ডা. মাহমুদুর রহমান নোমান, ডা. জাহিদুল কবির, ডা. ইমন, ডা. রতন, ডা. তৌহিদুল রহমান, ডা. সাইফুল ইসলাম বাদশা। পরে অসহায় মানুষকে শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় ডা. রফিকুল ইসলাম জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সাড়ে চার’শ অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা সবাই জানেন আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মিথ্যা ভিত্তিহীন মামলায় রাজনৈতিক কারণে গৃহবন্দি অবস্থায় আছেন। একই অবস্থা আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও। তিনি বিদেশে থাকতে বাধ্য হচ্ছেন। আমাদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বহু নেতাকর্মী গ্রেপ্তার হয়ে কারাবন্দি অবস্থায় আছেন। তাদের জন্য সবাই দোয়া করবেন। তাদেরকে যেন মুক্ত করতে পারি।

দেশবাসীর কাছে আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আপনারা আমাদের চলমান গণতান্ত্রিক আন্দোলনে আমাদের পাশে থাকুন। যাতে করে আমাদের নেতারা মুক্ত হয়ে আপনাদের পাশে দাঁড়াতে পারেন।

নয়াপল্টনে খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা জানেন, আমার-আপনার নেত্রী ও গণতন্ত্রের মাতা খালেদা জিয়া শীতের রাতে অসহায় মানুষকে শীতবস্ত্র বিতরণ করতেন। আপনারা সবাই দোয়া করবেন, হঠাৎ করে যেন আপনাদের নেত্রী গৃহবন্দী অবস্থা থেকে মুক্ত হয়ে আপনাদের পাশে দাঁড়াতে পারেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App