×

সারাদেশ

আশুগঞ্জে আবদুস সাত্তার ভূঁইয়াকে অবাঞ্ছিত ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২৩, ০৬:১৯ পিএম

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য ও বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভূঁইয়াকে অবাঞ্ছিত ঘোষণা করেছে আশুগঞ্জ উপজেলা বিএনপি।

সোমবার (২ জানুয়ারি) দুপুরে আশুগঞ্জ বাজারের একটি ব্যবসা প্রতিষ্ঠানে উপজেলা বিএনপির এক জরুরি সভায় এ ঘোষণা দেওয়া হয়। এর আগে রবিবার বিএনপির কেন্দ্রীয় কমিটি তাকে দল থেকে বহিষ্কার করে।

সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ নির্বাচনে ওই আসন থেকে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে পাঁচবার নির্বাচিত হন। বিএনপির কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক গত ১১ ডিসেম্বর বিএনপির যে সাতজন এমপি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন তার মধ্যে উকিল আবদুস সাত্তার ভূঁইয়া একজন।

এদিকে, নির্বাচন কমিশন এ আসনে উপনির্বাচনের তপছিল ঘোষণা করলে তিনি গত ২৯ ডিসেম্বর ব্যক্তিগত কারণে দল থেকে পদত্যাগ করেন। উপ-নির্বাচনে অংশ নিতে গত রবিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। তার এ ধরনের কর্মকাণ্ডে তিনি সারা দেশের আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন।

এ বিষয়ে উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার ছেলে মো. মাইনুল হাসান তুষার বলেন, নির্বাচনে বাবার (আবদুস সাত্তার ভূঁইয়া) অংশগ্রহণের বিষয়টি এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আর দল থেকে বহিষ্কার ও অবাঞ্ছিত ঘোষণার বিষয়টিকে বিএনপির একান্ত দলীয় বিষয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App