×

জাতীয়

২ ঘণ্টা পর মেট্রোরেল চলাচল শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৩, ১১:১৩ এএম

২ ঘণ্টা পর মেট্রোরেল চলাচল শুরু

ছবি: সংগৃহীত

নিষেধাজ্ঞা অমান্য করে থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে শনিবার (৩১ ডিসেম্বর) রাতে ওড়ানো বেশকিছু ফানুস মেট্রোরেলের বৈদ্যুতিক তারের ওপর এসে পড়ে। এ গুলো সরাতে রেল চলাচল ২ ঘণ্টা ১৬ মিনিট বন্ধ রাখা হয়েছিল। রবিবার (১ জানুয়ারি) সকাল ১০টা ১৬ মিনিটে রেল চলাচল শুরু হয় বলে জানান ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক এম,এ,এন ছিদ্দিক।

তিনি বলেন, সকাল ১০ টার দিকে মেট্রোরেল সুইপিং করা হয়। পরে ১০ টা ১৬ মিনিটে রেল চলাচল শুরু হয়। মেট্রোরেল চালু হতে দেরি হওয়ার কারণে যাত্রী থাকা সাপেক্ষে সোয়া ২ টা পর্যন্ত রেল চলবে।

এর আগে মে‌ট্রো‌রে‌লের নির্মাণকারী কর্তৃপক্ষ ডিএম‌‌টিসিএ‌লের প‌রিচালক (অপা‌রেশন) না‌সির উ‌দ্দিন আহ‌মেদ বলেছিলেন, ই‌লে‌ক্ট্রিক ট্র্যাকশন থে‌কে বিদ্যুৎ শ‌ক্তি‌তে চ‌লে ট্রেন। ভোর থে‌কে ভায়াডাক্ট ও ই‌লে‌ক্ট্রিক ট্রাকশন প‌রিস্কা‌রের কাজ চল‌ছে। ই‌লে‌ক্ট্রিক ট্রাকশনে ঝু‌লে থাকা ফানু‌সের পোড়া অংশ পরিষ্কার করার কাজ শে‌ষের প‌থে। কাজ শে‌ষে ট্রেন চল‌বে।

নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে থার্টি ফার্স্ট নাইট সামনে রেখে শনিবার রাত ৯টা থেকেই রাজধানীর প্রায় সব এলাকায় ওড়ানো হয়েছে ফানুস।

যদিও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে থার্টি ফার্স্ট নাইটে ফানুস ওড়ানো ও আতশবাজি ফোটানো নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

গত বছর থার্টি ফার্স্ট নাইটে ওড়ানো ফানুস পড়ে রাজধানীর প্রায় ১০টি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় এজন্য নিষেধাজ্ঞা দিয়েছিল ডিএমপি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App