×

জাতীয়

স্পিকারের সঙ্গে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৩, ০৬:৫০ পিএম

স্পিকারের সঙ্গে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ

ছবি: ভোরের কাগজ

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে রবিবার (১ জানুয়ারি) তাঁর সংসদ ভবনস্থ কার্যালয়ে মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার ইংরেজি নববর্ষ ২০২৩-এর শুভেচ্ছা বিনিময় ও সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশের চলমান উন্নয়ন, বাণিজ্যমেলা ২০২৩, নারীদের অগ্রগতি, নতুন কর্মসংস্থান সৃষ্টি প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় করোনা ও ইউক্রেন যুদ্ধের কারণে অনেক দেশের অর্থনীতি হিমশিম খেলেও বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। মেট্রোরেলের যাত্রা শুরুর মাধ্যিমে বাংলাদেশে নতুন ধারা সূচিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তার জন্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা আজ শুভ উদ্বোধন করেছেন, যাতে অনেক নারী উদ্যোক্তা সম্পৃক্ত। নারীবান্ধব ব্যবসায়িক পরিস্থিতি বজায় রাখতে সরকার কাজ করছে। এসময় তরুণদের জন্য নতুন কর্মসংস্থান সৃষ্টির বিষয়ে গুরুত্বারোপ করেন তিনি।

মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার স্পিকারকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত করতে জাতির পিতা ও মুক্তিযুদ্ধের ডকুমেন্টারি প্রদর্শনের মাধ্যমে ডিজিটাল মেলা চলমান। দেশের প্রত্যন্ত অঞ্চলে ই-কমার্স সেবা পৌঁছে দেওয়ার পাশাপাশি প্রান্তিক মানুষের পণ্য সারা দেশে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১১ হাজার উদ্যোক্তা অনলাইন প্ল্যাটফর্মে কাজ করছে। ডিজিটাল বাংলাদেশের সুফল আজ সকলেই পাচ্ছে।

এ সময় বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App