×

রাজনীতি

রংপুর জেলা ও মহানগর আ.লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৩, ১০:২১ পিএম

রংপুর জেলা ও মহানগর আ.লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা

ছবি: সংগৃহীত

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। রবিবার (১ জানুয়ারি) রাতে গণভবনের গেটে উপস্থিত সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি এই দুটি ইউনিটে আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

ওবায়দুল কাদের জানান, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তাঁর উপর অর্পিত ক্ষমতাবলে বাংলাদেশ আওয়ামী লীগের রংপুর মহানগর ও রংপুর জেলা শাখার বর্তমান কমিটি ভেঙ্গে দিয়ে আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন।

নতুন কমিটিতে রংপুর মহানগর শাখার আহ্বায়ক হয়েছেন ডা. দেলোয়ার হোসেন, আর যুগ্ম আহ্বায়ক হয়েছেন আবুল কাশেম। অন্যদিকে রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক হয়েছেন এ. কে. এম ছায়াদত হোসেন বকুল, যুগ্ম আহ্বায়ক হয়েছেন অধ্যাপক মাজেদ আলী বাবুল।

প্রসঙ্গত, গত ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে দলীয় প্রার্থী হোসেন আরা লুৎফা ডালিয়া মেয়র পদে নৌকা প্রতীকে অংশ নিয়েছেন। কিন্তু জাতীয় পার্টির প্রার্থীর কাছেব হেরে যান। বিজয়ী প্রার্থী মোস্তাফিজার রহমান ১ লাখ ৪৬ হাজার ৭৯৮ ভোট। আর নৌকার প্রার্থী পেয়েছেন মাত্র ২২ হাজার ৩০৬ ভোট। ফলাফলে দেখা গেছে, আওয়ামী লীগের প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ তারা নৌকার পক্ষে কাজ করেননি। উল্টো দলীয় প্রার্থীকে নানাভাবে অসহযোগীতা করেছেন। এতে ক্ষুব্ধ হয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এই দুটি কমিটি বিলুপ্তির নির্দেশ দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App