×

জাতীয়

ভুল প্রচারণা ঠেকাতে টেকনিক্যাল কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৩, ০৯:৪৮ পিএম

ভুল প্রচারণা ঠেকাতে টেকনিক্যাল কমিটি

ছবি: সংগৃহীত

জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও দূতাবাসে ভুল তথ্য দিয়ে প্রচারণা প্রতিরোধে অন্যান্য মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত বিভিন্ন কার্যক্রম সমন্বয়ের জন্য একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি বিভিন্ন বিষয়ে বিদেশিরা যা জানতে চায়—সেটির উত্তর, ভুল তথ্য সংবলিত প্রচারণা ঠেকানো এবং বাংলাদেশি দূতাবাসগুলোকে বিভিন্ন তথ্য দিয়ে সহায়তা করবে।

রবিবার (১ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত সমন্বয় সভায় এ কমিটি গঠনের বিষয়ে সিদ্ধান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আইনমন্ত্রী আনিুসল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতিসংঘ অথবা বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা, অথবা কোনও দেশ বিভিন্ন ইস্যুতে তথ্য বা অন্যান্য বিষয়ে জানতে চায়। এক্ষেত্রে নতুন টেকনিক্যাল কমিটি সব ক্ষেত্রে নয়, তবে কিছু কিছু ক্ষেত্রে জড়িত মন্ত্রণালয় বা বিভাগের সঙ্গে সমন্বয় করে উত্তর তৈরি করবে। ওই কমিটির সমন্বয়কারী হবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জাতিসংঘ অনুবিভাগের মহাপরিচালক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App