×

সারাদেশ

ছাত্রছাত্রীরা ভাল রেজাল্ট করে শিক্ষকের দৃঢ় প্রচেষ্টায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৩, ১০:১৪ পিএম

ছাত্রছাত্রীরা ভাল রেজাল্ট করে শিক্ষকের দৃঢ় প্রচেষ্টায়

ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জের ছাতক-দোয়ারাবাজার এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক প্রধান শিক্ষক আতাউর রহমান ও সহকারী প্রধান শিক্ষক ফজলুল করিম বকুলের প্রশংসা করে ইংরেজি নতুন বর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, ছাতক উপজেলার মধ্যে শ্রেষ্ঠ গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকগণের দৃঢ় প্রচেষ্টায় ছাত্রছাত্রীরা ভাল রেজাল্ট করে। যা দেখে আমি আনন্দ পাই, গর্ববোধ করি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর হাত ধরে বাংলাদেশ ডিজিটাল হয়েছে। শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নতি হয়েছে।

রবিবার (১ জানুয়ারি) দুপুরে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পাঠ্য পুস্তক উৎসবে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বঙ্গবন্ধু কন্যার প্রশংসা করে মুহিবুর রহমান মানিক বলেন, বিশ্বে আর কোথাও এমন নজির নেই যে বছরের শুরুতেই শিক্ষার্থীর হাতে নতুন বই হাতে পায় বিনামূল্যে। দীর্ঘ ১৩ বছর যাবৎ সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর কারণে।

তিনি আরো বলেন, আজ আমি তোমাদের মধ্যে উপস্থিত হয়েছি কেননা তোমারা শিক্ষার্থীরা ভালো রেজাল্ট করেছো বলেই তোমাদের মধ্যে উপস্থিত হয়েছি। সেই ভালো রেজাল্ট করায় আমাকে দাওয়াত না দেওয়ায় আমি এসেছি। আজকে বই বিতরণ উৎসব উপজেলার অন্য একটি স্কুলে হওয়ার কথা ছিল কিন্তু এই স্কুলের ভালো শিক্ষাগত মান এবং জেলা ও উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষকসহ ভালো শিক্ষার্থীর কথা বিবেচনা করে আমি বছরের শুরুতেই তোমাদের মধ্যে উপস্থিত হয়েছি।

তিনি অত্র স্কুলের চতুর্থ তলা ভবনের ছাদ ঢালাইয়ের সহযোগিতা করবেন আশ্বাস প্রদান করে শিক্ষার্থীদের বলেন, তোমরা আগামীতে আরো ভালো রেজাল্ট কর, তখন আমার কাছে কিছু চাইতে হবে না আমি তোমাদের দেব।

শিক্ষক আফরোজ আলীর সঞ্চালনে অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক তাপস দাশ পুরকায়াস্থের সভাপতিত্বে প্রধান শিক্ষক আতাউর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, ছাতক উপজেলা নির্বাহী অফিসার নুরের জামান চৌধুরী, ছাতক উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার পুলিন চন্দ্র রায়, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা ইসলাম উদ্দিন, ইউডিসি আহসান হাবীব।

এ সময় উপস্থিত ছিলেন- শিক্ষানুরাগী আইয়ুব কমর আলী, মুহিবুর রহমান মানিক এমপির ব্যক্তিগত সহকারী মুশাহিদ আলী, ছাত্রনেতা রফিকুল ইসলাম কিরণ, মাওলানা আখতার আহমদ, সহকারী শিক্ষক ফজলুল করিম বকুল, সাংবাদিক বদর উদ্দীন প্রমুখ।

উৎসবের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন নবম শ্রেণীর ছাত্র তানজিল আহমেদ ও গীতা থেকে পাঠ করেন প্রিয়া রানী বৈদ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App