×

আন্তর্জাতিক

২৪ ঘন্টায় শনাক্ত ৪ লক্ষাধিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২২, ০৯:১১ এএম

২৪ ঘন্টায় শনাক্ত ৪ লক্ষাধিক

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৬৮৭ জন এবং কোভিডজনিত অসুস্থতায় ভুগে মৃত্যু হয়েছে ১ হাজার ২২২ জনের। এছাড়া এইদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ১৫ হাজার ৯১৪ জন।

শনিবার (৩১ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

করোনায় বিশ্বজুড়ে দৈনিক আক্রান্ত-মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল জাপান; দেশটিতে এদিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৭৮৪ জন এবং এ রোগে মারা গেছেন ৩২৬ জন।

জাপান ব্যতীত আরও যেসব দেশে এ দিন সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো- যুক্তরাষ্ট্র (মৃত ১৯৫ জন, নতুন আক্রান্ত ৩০ হাজার ৩০২ জন), ব্রাজিল (মৃত ১৭০ জন, নতুন আক্রান্ত ৪১ হাজার ২৭১ জন), ফ্রান্স (মৃত ১১৫ জন, নতুন আক্রান্ত ২৩ হাজার ৮০৮ জন), দক্ষিণ কোরিয়া (মৃত ৬৮ জন, নতুন আক্রান্ত ৬৫ হাজার ২০৭ জন), হংকং (মৃত ৭২ জন, নতুন আক্রান্ত ২৭ হাজার ৮৩০ জন) এবং রাশিয়া (মৃত ৫০ জন, নতুন আক্রান্ত ৫ হাজার ৮১০ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ১২ লাখ ৩৮ হাজার ৭৭৯ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ১১ লাখ ৯৮ হাজার ২৬৯ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৪০ হাজার ৭১০ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App