×

জাতীয়

ঢাকায় জামায়াতের বিরুদ্ধে পুলিশের ৪ মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২২, ০৪:৩০ পিএম

ঢাকায় জামায়াতের বিরুদ্ধে পুলিশের ৪ মামলা

ছবি: ভোরের কাগজ

রাজধানীর মৌচাক-মালিবাগ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর কাজে বাধা, হামলা ও বিস্ফোরণের অভিযোগে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের বিরুদ্ধে তিন থানায় চারটি মামলা দায়ের করেছে পুলিশ। শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান।

তিনি জানান, রাজধানীর রামপুরা থানায় একটি, খিলগাঁও থানায় দুইটি ও শাহজাহানপুর থানায় একটি মামলা হয়েছে। চারটি মামলারই বাদী পুলিশ। মূলত শুক্রবার জামায়াতে ইসলামী অনুমতি না নিয়েই গণমিছিল শুরু করে। গণমিছিল থেকে জনশৃঙ্খলা ও নিরাপত্তা কাজে নিয়োজিত থাকা পুলিশ সদস্যদের ওপর হামলা ও মারধর করা হয়। এতে অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনার পর শুক্রবার রাতে ও সকালে রাজধানীল তিন থানায় চারটি মামলা করে পুলিশ।

এ বিষয়ে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুকুল আলম জানান, দুইটি মামলা হয়েছে। একটি দণ্ডবিধি ও আরেকটি বিস্ফোরক আইনে। এ ঘটনায় এরইমধ্যে দুইজন গ্রেফতার রয়েছেন। খিলগাঁও থানার দুই মামলার বাদী এসআই রেজাউল ইসলাম। দুই মামলায় ৭৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও অনেককে আসামি করা হয়েছে।

শাহজাহানপুর থানার ডিউটি অফিসার জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে একটি মামলা হয়েছে। এতে আসামি করা হয়েছে অজ্ঞাতপরিচয়দের।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। মামলা নং-৩৫৷ বাদী এসআই মারুফ হোসেন। মামলায় আসামি করা হয়েছে হাতেনাতে গ্রেফতার চারজনসহ অজ্ঞাতপরিচয় আরও অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App