×

সারাদেশ

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২২, ০৮:৫০ এএম

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

ঘন কুয়াশার কারণে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে নদী পাড়ের অপেক্ষায় বেশ কিছু যানবাহন ।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাত ১টা থেকে নদীপথে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ-দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। কুয়াশায় কিছুই দেখা না যাওয়ায় যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকা পড়েছে কয়েকটি ফেরি। ফলে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছেন যানবাহনের চালক ও যাত্রীরা।

ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মৌসুমের দশম দিনের মতো ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘন কুয়াশার কারণে নদীপথে মার্কিং আলো অস্পষ্ট হয়ে যায়। তাই দুর্ঘটনার ঝুঁকি এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহউদ্দিন বলেন, ঘন কুয়াশায় শুক্রবার দিবাগত রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। কুয়াশা কেটে গেলে পুনরায় এই নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হবে। বর্তমানে এ রুটে ছোট বড় ১১টি ফেরি চলাচল করছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App