×

সারাদেশ

সুবর্ণজয়ন্তীর উৎসবে মেতেছে গোবিন্দগঞ্জ ডিগ্রী কলেজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২২, ০৪:৪৬ পিএম

সুবর্ণজয়ন্তীর উৎসবে মেতেছে গোবিন্দগঞ্জ ডিগ্রী কলেজ

ছবি : ভোরের কাগজ

আগামী ৩১ ডিসেম্বর শনিবার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বর্ণিল সাজে সজ্জিত হচ্ছে গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজ ক্যাম্পাস। কলেজের মূল ফটক থেকে শুর করে প্রশাসনিক ভবন, গোবিন্দগঞ্জ মুক্তিযোদ্ধা চত্বর, সিলেট রোড, সুনামগঞ্জ রোড ও ছাতক রোডে বন্যার সম্বলিত গেইট, ব্যতিক্রমি সাজে স্ট্রেইজ, দুই পাশের সীমানাপ্রাচীর জুড়ে বর্ণিল আলোকসজ্জায় সাজা‌নোর কাজ দ্রুত এগিয়ে চলেছে।

গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের সুবর্ণজয়ন্তী এবং কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী উৎসব পালনে গৃহীত বিভিন্ন কর্মসূচী তুলে ধরে কলেজ অধ্যক্ষ সুজাত আলী রফিক বলেন, ছাতকের প্রাচীনতম এ মহাবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও শুভানুধ্যায়ীদের মেলবন্ধনে কলেজ ক্যাম্পাস মুখরিত হওয়ার অপেক্ষার প্রহর গুনছে। আগামী ৩১ ডিসেম্বর সেই মাহেন্দ্রক্ষণকে স্মৃতির পর্দায় ধরে রাখতে সবার আন্তরিক সহযোগিতার প্রয়োজন রয়েছে।

তিনি জানান, কলেজের ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী এবং কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পূনর্মিলনী উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, উৎসব অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি, পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পাবলিক সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সলর ড. আবু নঈম শেখ, সিলেট ডিন মানবিক অনুষদ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার ও জাতীয় বিশ্ববিদ্যালয় সিলেট আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. গোলাম রব্বানী।

এদিকে, সুবর্ণজয়ন্তী উৎসব ঘিরে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মনে আনন্দের জোয়ার বইছে। অনেকেই বিদেশ থেকে উৎসবে যোগ করতে দেশে এসেছেন। তেমনি এক শিক্ষার্থী আমীর উদ্দিন জানান, ক্যাম্পা‌সের বন্ধু‌দের অনেকবছর পরে সরাস‌রি দেখবো ভাবতেই এক ভিন্ন অনুভূতি লাগে।

‌আবু হানিফা সায়মন না‌মের আরেক শিক্ষার্থী ব‌লেন, কাছের দূরের বন্ধুদের সঙ্গে বহুবছর পর দেখা হবে, ভাবতেই ভালো লাগে। আসলে এ অনুভ‌ূতি প্রকাশ করার মত নয়।

সুবর্ণজয়ন্তী উৎসবের পৃষ্টপোষক রামেন্দু বিকাশ দে জানান, ক্যাম্পাসের সৌন্দর্য্য বর্ধনে যা যা করণীয় সব গুলো করার চেষ্টা করে যাচ্ছি আমরা। কোনো ধরনের ত্রুটি বিচ্যুতি রাখছি না। প্যান্ডেল আলোকসজ্জায় সব মিলিয়ে সুবর্ণজয়ন্তীর উৎসব আরও বহুগুণে বাড়িয়ে দিবে বলে আশা রাখছি।

গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রী কলেজের গর্ভণিং বডির সদস্য তাপস দাশ পুরকায়স্ত জানান, আগামী শনিবার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান জাঁকজমক ভাবে হবে। সবার সহযোগিতা কাম্য যাতে করে আরো প্রাণবন্ত হয় আমাদের অনুষ্ঠান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App