×

জাতীয়

রাজধানীতে ১১ দলের গণ মিছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২২, ০৬:২৩ পিএম

রাজধানীতে ১১ দলের গণ মিছিল

ছবি: সংগৃহীত

১০ দফা দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলের যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীতে গণ মিছিল করেছে নবগঠিত জাতীয়তাবাদী সমমনা জোট (১১দল)।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে গণ মিছিলটি পল্টন হয়ে বিজয়নগর ঘুরে পুনরায় প্রেসক্লাবে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে গণ মিছিলের সমাপ্তি হয়। সমাবেশে আগামী ১১ জানুয়ারি রাজধানীতে জোটের পক্ষ থেকে গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়।

গণমিছিলে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার, জাগপার খন্দকার লুৎফর রহমান, ডিএল'র শাহাদাত সাইফুদ্দিন আহমেদ মনি, মো: আকবর হোসেন, পিপলস লীগের অ্যাডভোকেট গরিবে নেওয়াজ ও সৈয়দ মাহবুব হোসেন, বাংলাদেশ ন্যাপের এম এন শাওন সাদেকী ও দিলীপ কুমার দাস, বিকল্পধারা বাংলাদেশে অধ্যাপক ড. নুরুল আমিন বেপারীনপ অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, সাম্যবাদী দলের নূরুল ইসলাম, গণদলের এ টি এম গোলাম মাওলা চৌধুরী ও আবু সৈয়দ, ন্যাপ ভাসানীর অ্যাডভোকেট আজহারুল ইসলাম ও গোলাম মোস্তফা আকন্দ এবং মাইনরিটি পার্টির সুকৃতি মণ্ডলসহ জোটের নেতারা অংশ নেন। মিছিলে জোটের শরিকরা নিজ নিজ ব্যানার নিয়ে গণ মিছিলে অংশ নেন।

গণমিছিল শেষে প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত বক্তব্যে এনপিপি চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ বলেন, সরকারকে সংসদ ভেঙ্গে তত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। দেশকে পুলিশী রাষ্ট্রে পরিনত করতে দেয়া হবে না।

তিনি বলেন, দেশের জানমালের নিরাপত্তা নেই। দ্রব্যমূল্য লাগামহীন। এদিকে সরকারের কোনো নজর নেই। তারা ব্যস্ত লুটপাটে। সরকারের সময় শেষ, তাই যে যেভাবে পারছে নিজেদের আখের গোছাচ্ছে। পালানোর পথ নেই। সকল অন্যায় ও দূর্ণীতির বিচার এদেশের জনগণ করবেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App