×

খেলা

পেলেকে নিয়ে রোনালদোর আবেগঘন স্ট্যাটাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২২, ০৬:৩৫ পিএম

পেলেকে নিয়ে রোনালদোর আবেগঘন স্ট্যাটাস

ছবি: সংগৃহীত

আরও এক কিংবদন্তিকে হারাল ফুটবল। দিয়েগো ম্যারাডোনার পর না ফেরার দেশে চলে গেলেন ফুটবলের আরেক জীবন্ত কিংবদন্তি পেলে। ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

পেলের মৃত্যুর খবর ছড়িয়ে পরার পর থেকেই বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে রতি-মহারতিরা তার জন্য শোক প্রকাশ করেন। পেলের পরিবারকে সমবেদনা জানান।

পর্তুগালের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো পেলের মৃত্যুর খবর জানার পর সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘সকল ব্রাজিলিয়ানদের প্রতি আমার গভীর সমবেদনা। বিশেষ করে এডসন আরন্তেস দো নাসিমেন্তোর পেলের পরিবারের প্রতি।

তিনি আরও লেখেন, চিরন্তন রাজা পেলের ‘নিছক বিদায়’ যে ব্যথা পুরো ফুটবল বিশ্বকে আলিঙ্গন করেছে তা প্রকাশ করার জন্য কখনই যথেষ্ট নয়।

পর্তুগিজ তারকা আরও লেখেন, ‘বিশ্ব ফুটবলের জন্য পেলে ছিলেন জীবন্ত অনুপ্রেরণা। তিনি আমাদের কাছ থেকে চিরকালের জন্য বিদায় নিলেন।’

রোনালদো আরও লেখেন, পেলে সবসময় আমার জন্য যে স্নেহ দেখিয়েছেন। তাকে কখনই ভোলা যাবে না এবং তার স্মৃতি আমাদের প্রত্যেক ফুটবলপ্রেমীর মধ্যে চিরকাল বেঁচে থাকবে। শান্তিতে বিশ্রাম নিন, রাজা পেলে।

ফুটবল বিশেষজ্ঞদের অনেকেই পেলেকে বিশ্বের সেরা ফুটবলার বলে থাকেন। তিনি ৬৯৪ ম্যাচে অংশ নিয়ে ৬৫০ গোল করেন। জাতীয় দলের হয়ে ৯২ ম্যাচে অংশ নিয়ে করেন ৭৭ গোল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App