×

জাতীয়

৫ জেলায় শৈত্যপ্রবাহ,সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ০১:০৬ পিএম

৫ জেলায় শৈত্যপ্রবাহ,সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়

ছবি: সংগৃহীত

সারাদেশে বাড়ছে শীতের তীব্যতা। এরই মধ্যে তাপমাত্রা কমে গিয়ে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের পাঁচ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। এ শৈত্যপ্রবাহ আগামী দুদিন অব্যাহত থাকতে পারে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানায়। বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে চুয়াডাঙ্গায়।

অন্যদিকে গত কয়েকদিন ধরে যে বৃষ্টির প্রবণতা ছিল তা আপাতত কেটে গেছে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ কাজী জেবুন্নেসা বলেন, রাজশাহী, পাবনা, নওগাঁ, নীলফামারী ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী দুদিন এ শৈত্যপ্রবাহ অব্যাহত এবং পার্শ্ববর্তী অঞ্চলে বিস্তার লাভ করতে পারে। এরপর আবার তাপমাত্রা বাড়তে পারে।

বৃহস্পতিবার সকালে রাজশাহীতে ৯ দশমিক ৪ ডিগ্রি, পাবনার ঈশ্বরদীতে ৯ দশমিক ৩ ডিগ্রি, নওগাঁর বদলগাছীতে ১০ ডিগ্রি, নীলফামারীর সৈয়দপুরে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৫ ডিগ্রি।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ সময় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App