×

দুর্ঘটনা

রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ১২:৫২ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড

ছবি: সংগৃহীত

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মোহাম্মদ রোকন।

এর আগে বেলা ১১টার দিকে টেকনাফের হোয়াইক্যং চাকমারকুল ২১নং ক্যাম্পে এ অগ্নিকাণ্ড ঘটে। আগুনের তীব্রতা বেশি বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা যায়, কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের একটি ওয়াশ সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কেউ হতাহত না হলেও ওয়াশ সেন্টারের বিভিন্ন আসবাবপত্র পুড়ে ৮-১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

চাকমারকুল ক্যাম্পের দায়িত্বরত ভলান্টিয়ারদের বরাতে উখিয়া ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার মোহাম্মদ ইমদাদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানিয়েছেন, এনজিও সংস্থা ব্র্যাকের ওয়াশ সেন্টারে আগুন লাগলে ভলান্টিয়াররা তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান। এরই মধ্যে খবর পেয়ে ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে আসে। পরে ফায়ার সার্ভিস সদস্যরা ভলান্টিয়ারদের সঙ্গে নিয়ে ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি বলেন, তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব না হলে অতীতের মতো বড় ধরনের দুর্ঘটনা ঘটতো। আসবাবপত্রসহ ওয়াশ সেন্টারটি পুড়ে গেলেও আশপাশ বেঁচে গেছে।

ক্যাম্পের একটি সূত্র জানায়, ওয়াশ সেন্টারের কিচেন রুমের পাশে ডিজেলসহ অন্যান্য কিছু দাহ্য পদার্থ রাখা হতো। সেখান থেকে অসাবধানতাবশত আগুনের সূত্রপাত হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App