×

জাতীয়

ব্যয় বাড়াতে কাজে বিলম্ব করা হয়: পররাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ০৮:৪৭ পিএম

ব্যয় বাড়াতে কাজে বিলম্ব করা হয়: পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

ব্যয় বাড়ানোর উদ্দেশ্যে দেশে সরকারি প্রকল্পের কাজের সময় বাড়ানো হয় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ কাজ পরিদর্শনকালে এ মন্তব্য করেন তিনি। এ সময় কাজের ধীরগতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ব্যয় বাড়াতে আমাদের দেশে উন্নয়ন কাজ বিলম্ব করার ট্র্যাডিশন রয়েছে। যেটি চায়না বা জাপানিরা করে না। তারা মেয়াদের আগে কাজ শেষ করে। মেট্রোরেলের কাজও ছয় মাস আগে শেষ করে তারা টাকা ফেরত দিয়েছে।’

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনালের কাজ বিলম্ব হওয়ার বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

ড. মোমেন বলেন, ‘জমিসংক্রান্ত জটিলতার কারণে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনের উন্নয়ন কার্যক্রম ব্যাহত হয়েছিল। সেটি আমরা সমাধান করেছি। রেলওয়ে ব্যতিরেকে আমার নির্বাচনী ওয়াদাগুলো আমি পালন করতে সক্ষম হয়েছি।’

এ সময় উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ, প্রকল্প পরিচালক শাহ জুলফিকার হায়দার, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

এদিকে, দুপুরে সিলেটের একটি হোটেলে সিলেট কর অঞ্চল আয়োজিত সেরা করদাতা সম্মাননা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন বলেন, জাতীয় পরিচয়পত্রের (এনআইডি কার্ড) জন্য প্রবাসীদের আর দেশে আসতে হবে না। বিদেশে বসেই প্রবাসীরা এনআইডি কার্ড পাবেন।

মন্ত্রী আরও বলেন, প্রতিবছর ৩০ ডিসেম্বর প্রবাসী দিবস হিসেবে পালন করা হবে। ইতোমধ্যে মন্ত্রিসভা তা অনুমোদন দিয়েছে। এর মূল লক্ষ্য হবে প্রবাসীদের কথা শোনা ও তাদের সুযোগ-সুবিধা নিশ্চিত করা।

অনুষ্ঠানে সিলেট বিভাগের ৪ জেলা ও সিসিকের ৩৫ ব্যক্তিকে সেরা করদাতা সম্মাননা দেওয়া হয়। সিলেট কর অঞ্চলের কমিশনার মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ ট্যাক্স লইয়ার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি অধ্যাপক মো. শফিকুর রহমান, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App