×

জাতীয়

পল্টন থানার দুই মামলায় রিজভী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ১২:৪০ পিএম

পল্টন থানার দুই মামলায় রিজভী গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ময়লার গাড়ি ভাংচুর ও নাশকতার অভিযোগে দুই মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১১ টা ৩২ মিনিটের দিকে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে রিজভীকে তোলা হয়। এরপর ২০১১ সালের নাশকতার মামলায় ও ২০১২ সালে সিটি করপোরেশনের গাড়ি ভাংচুরের মামলায় পলাতক থাকায় তাকে গ্রেপ্তার দেখানোর জন্য আবেদন করা হয়। শুনানি শেষে আদালত আবেদন মঞ্জুর করে রিজভীকে গ্রেপ্তার দেখানোর আদেশ দেন। এ সময় রিজভীর আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ শুনানিতে উপস্থিত ছিলেন।

ওই দুই মামলায় নিয়োজিত বিএনপির আইনজীবী আব্দুস সালাম হিমেল বিষয়টি নিশ্চিত করে ভোরের কাগজকে জানান, ২০১১ সালে বিএনপির পার্টি অফিসের সামনে নাশকতার অভিযোগের মামলায় ও ২০১২ সালে সিটি করপোরেশনের গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী জামিনে থেকে পলাতক ছিলেন। ওই দুই মামলায় তাকে জামিনের জন্য আমরা আগে গ্রেপ্তার দেখানোর জন্য আবেদন করি। আদালত মঞ্জুর করেছেন। এবার আমরা জামিন চাইবো। ২০১১ সালের নাশকতার মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে ও ২০১২ সালের গাড়ি ভাংচুরের মামলাটি চার্জগঠন শুনানির পর্যায়ে রয়েছে বলে জানান এ আইনজীবী।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ১২ সেপ্টেম্বর কাকরাইলের বিজয় নগরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর নেতৃত্বে ২০০/২৫০ জন লাঠি সোটা নিয়ে গাড়ি ভাংচুর করে। এ ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ময়লার গাড়ির চালক আয়নাল বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন।

এ মামলার অপর আসামিরা হলেন- জামায়াত নেতা মুহাম্মদ শফিকুল ইসলাম মাসুদ, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নিরব, শফিউল বারী বাবু ও মোয়াজ্জেম হোসেন ওরফে বাবু (মৃত)। পরে মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ অক্টোবর মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন পল্টন থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন খান। এ মামলাটির চার্জশুনানির জন্য আগামী ২৯ মার্চ তারিখ ধার্য রয়েছে।

এছাড়া ২০১১ সালে পার্টি অফিসের সামনে নাশকতার অভিযোগে পল্টন থানায় পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা ( নং ৫০/১১/১৩) দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App