×

জাতীয়

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ১২:৫১ এএম

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন আজ

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতি কার্যকরী পরিষদ নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হবে আজ। সমিতির সংবিধানের ৬-ক ধারা অনুযায়ী এই নির্বাচনের মাধ্যমে ১৫ সদস্যবিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন করা হবে। বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ভোটগ্রহণ শেষে বিকেলে ফলাফল ঘোষণা করা হবে।

ইতোমধ্যে নির্বাচনকে ঘিরে সমস্ত আয়োজন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন এবারের নির্বাচন কমিশনার ও ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার।

এর আগে গত ১৭ ডিসেম্বর দলের অভ্যন্তরীণ সভায় আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল এবং বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল তাদের নিজেদের প্যানেল চূড়ান্ত করেছেন।

এবছর শিক্ষক সমিতির নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৯৫৭ জন। তবে এর মধ্যে তিন থেকে চারশত শিক্ষক ছুটিতে আছেন জানিয়ে ড. সীতেশ চন্দ্র বাছার বলেন, অনেক শিক্ষকই ছুটিতে আছেন। তবুও আমরা আশা করছি ভালো একটি পার্সেন্টেজ ভোট দেবে। ইতোমধ্যে আমরা নির্বাচনের সমস্ত আয়োজন সম্পন্ন করেছি। এলক্ষ্যে আজ (বুধবার) সন্ধ্যায় উভয়পক্ষকে নিয়ে একটি মিটিংয়ের আয়োজন করেছি। নির্বাচনে কে কোন দায়িত্বে থাকবে তা বুঝিয়ে দিয়েছি।

নীল দলের প্রার্থী যারা

নীল দলের সভাপতি পদে পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া ও সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদাকে মনোনয়ন দেওয়া হয়েছে। এছাড়া সহ-সভাপতি পদে শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক লাফিফা জামাল, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. খাদেমুল হক, কোষাধ্যক্ষ পদে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রভোস্ট অধ্যাপক মাসুদুর রহমান এবং সদস্য পদে ১০ জনকে মনোনয়ন দিয়েছে।

সদস্য পদে মনোনয়ন পেয়েছেন—ড. মোহাম্মদ জিয়াউর রহমান, ড. আবু জাফর মো. শফিউল আলম ভূইয়া, ড. মো. আমজাদ আলী, ড. মো. সাইফুল ইসলাম খান, ড. শারমিন মুসা, ড. মো. মাকসুদুর রহমান, অধ্যাপক মোহাম্মদ আলী আক্কাছ, ড. চন্দ্রনাথ পোদ্দার, ড. শরীফ আখতারুজ্জামান, মো. কামরুল হাসান।

সাদা দলের প্রার্থী যারা

সাদা দলের সভাপতি পদে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সিদ্দিকুর রহমান খানকে দেওয়া হয়েছে মনোনয়ন।

এছাড়াও এই প্যানেল থেকে সহ-সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান, কোষাধ্যক্ষ পদে ব্যবসা প্রশাসন ইন্সটিটিউটের অধ্যাপক ড. মো. মহিউদ্দিন ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ পাল প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া ১০ টি সদস্য পদে সাদা দল থেকে মনোনয়ন পেয়েছেন অধ্যাপক ড. আবদুস সালাম, অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ, অধ্যাপক ড. মামুন আহমেদ, অধ্যাপক ড. মো. আবদুল করিম, অধ্যাপক ড. মো. নুরুল আমিন, সহযোগী অধ্যাপক আল-আমিন, সহযোগী অধ্যাপক কাজী মোহাম্মদ মাহবুবুর রহমান, সহযোগী অধ্যাপক ড. শাফী মো. মোস্তফা এবং সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুল আলম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App