×

সারাদেশ

আলফাডাঙ্গায় পৌরসভা-ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ১০:১৩ পিএম

আলফাডাঙ্গায় পৌরসভা-ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি

আলী আকসাদ ঝন্টু ও আব্দুল ওহাব পান্নু

পৌরসভা ও দুই ইউপিতে স্বতন্ত্র, এক ইউপিতে নৌকা জয়ী

ফরিদপুরের আলফাডাঙ্গায় অনুষ্ঠিত পৌরসভা ও ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি হয়েছে। পৌরসভা ও তিন ইউনিয়ন পরিষদের মধ্যে একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। বাকি দুটি ইউনিয়ন পরিষদ এবং পৌরসভায় স্বতন্ত্র প্রার্থীরা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

আলফাডাঙ্গা পৌরসভার মেয়র হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নারকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আলী আকসাদ ঝন্টু, বুড়াইচ ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওহাব পান্নু, গোপালপুর ইউনিয়নে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম। শুধুমাত্র সদর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সোহরাব হোসেন বুলবুল নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে ভোট শুরু হয়ে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত।

নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে, আলফাডাঙ্গা পৌরসভাতে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অপরদিকে তিনটি (আলফাডাঙ্গা, গোপালপুর ও বুড়াইচ) ইউনিয়নে চেয়ারম্যান  পদে ১৪, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৫ জন এবং সাধারণ সদস্য পদে ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আলফাডাঙ্গা পৌরসভার ৯টি কেন্দ্রে ৯ জন ও তিনটি ইউনিয়নে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দেয়া হয়েছিল। নির্বাচনে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ঠিক রাখতে বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা কাজ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App