×

পুরনো খবর

আলফাডাঙ্গায় ঘন কুয়াশায়ও ভোটারদের উপচে পড়া ভিড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ০৩:০১ পিএম

আলফাডাঙ্গায় ঘন কুয়াশায়ও ভোটারদের উপচে পড়া ভিড়

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গা তীব্র শীতের দিনে কুয়াশায় ঢাকা থাকলেও কেন্দ্রে-কেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মত। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে উপজেলার বুড়াইচ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র গিয়ে বিষয়টি দেখা গেছে এমন দৃশ্য।

একই সঙ্গে পুরুষদের উপস্থিতি বেশি থাকলেও মহিলারাও উপস্থিতিতে পিছিয়ে নেই। এ উপজেলায় একটি পৌরসভা ও তিনটি ইউপি নির্বাচনে ভোটগ্রহণ ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে। ভোটার উপস্থিতি বেশি থাকলে বৃদ্ধ ভোটারদের আঙ্গুলের ছাপ না মেলায় কয়েকটি কেন্দ্রে কিছুটা ধীরগতিতে চলছে ভোট।

জানা যায়, সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরামহীনভাবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে আলফাডাঙ্গা পৌরসভা, আলফাডাঙ্গা সদর ইউনিয়ন, বুড়াইচ ইউনিয়ন ও গোপালপুর ভোট গ্রহণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আলফাডাঙ্গা পৌরসভাতে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে তিনটি (আলফাডাঙ্গা, গোপালপুর ও বুড়াইচ) ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৫ জন এবং সাধারণ সদস্য পদে ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আলফাডাঙ্গা পৌরসভা ও তিনটি ইউনিয়নে মোট ৩৬টি ভোট কেন্দ্রের ১৬৮টি ভোটকক্ষে ৫১ হাজার ৫শত ১৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে চলছে বলে জানান প্রার্থীরা।

আলফাডাঙ্গা পৌরসভার ৯টি কেন্দ্রে ৯জন ও তিনটি ইউনিয়নে ১২ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়োগ করা হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ঠিক রাখতে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা কাজ করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App