×

সারাদেশ

সোনারগাঁয়ে অবৈধ দোকান উচ্ছেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২২, ০৭:০৯ পিএম

সোনারগাঁয়ে অবৈধ দোকান উচ্ছেদ

ছবি : সংগৃহীত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে সহস্রাধিক দোকান উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে স্থানীয় প্রশাসন।

জানা যায়, কয়েকটি চক্র দীর্ঘদিন ধরেই মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে দোকানঘর নির্মাণ ও ভাড়া আদায় করছিল। বার বার উচ্ছেদ অভিযান পরিচালনা করলেও কোনোভাবেই তাদের স্থায়ীভাবে উচ্ছেদ করা সম্ভব হয়নি। দোকানপাট নির্মাণের ফলে ওই এলাকায় যানজট লেগেই থাকত।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, সড়ক ও জনপথের ওই জায়গায় একটি ফুটওভার ব্রিজ ও ইউলুপ নির্মাণ হবে।

সড়ক জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস জানান, এ বিষয়ে বিস্তারিত বলতে পারবো না। সোনারগাঁ ইউএনও রেজওয়ান উল ইসলাম বিস্তারিত বলতে পারবেন। তিনি দুদিন আগে ফোন করে উচ্ছেদের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি এবং জনবল চেয়েছেন। আমরা তা দিয়েছি।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম জানান, দীর্ঘদিন ধরে তারা মহাসড়ক দখল করে দোকান বসিয়ে যানজট সৃষ্টি করতেন। ফলে পথচারীদের চলাচল অসুবিধা সৃষ্টি হতো। উচ্ছেদ অভিযান পরিচালনা করে মহাসড়কে থাকা সব অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে। ভবিষ্যতেও তারা যেন মহাসড়কে বসতে না পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

উচ্ছেদ অভিযানে নারায়ণগঞ্জ সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী একেএম মনির হোসেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান-উল-ইসলাম, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম, নারায়ণগঞ্জ সড়ক বিভাগের ভিটাকান্দির উপ-সহকারী প্রকৌশলী আবুল হোসেনসহ বিপুল পরিমাণ পুলিশ ও সড়ক জনপথ অধিদপ্তরের (সওজ) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App