×

জাতীয়

মেট্রোরেলের প্রথম যাত্রার পর চালক আফিজার বক্তব্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২২, ০৭:০৩ পিএম

মেট্রোরেলের প্রথম যাত্রার পর চালক আফিজার বক্তব্য

ছবি: সংগৃহীত

দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৮ ডিসেম্বর) সবুজ পতাকা নেড়ে, লাল ফিতা কেটে ‘স্বপ্নের বাহন’ মেট্রোরেলের উদ্বোধন করে প্রথম যাত্রী হিসেবে মেট্রো ট্রেনে ভ্রমণ করেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সেই ট্রেনটি চালাবেন নারী চালক মরিয়ম আফিজা। তিনি বলেছেন, ইতিহাসের অংশ হতে পেরে তিনি গর্বিত।

আগারগাঁও স্টেশনে মেট্রোরেল থামার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ‘ট্রেন অপারেটর’ মরিয়ম আফিজা বলেন, দেশবাসী স্বপ্ন দেখেছিল। সেই স্বপ্ন আজ পূরণ হলো। এ জন্য সবাই গর্বিত। তবে আমার গর্বের জায়গাটা একটু ভিন্ন। কারণ, মেট্রোরেলের প্রথম যাত্রার চালক ছিলাম আমি।

আফিজা আরও বলেন, ‘মেট্রোরেলের প্রথম যাত্রায় আমি চালক ছিলাম। এই যাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন যাত্রী। এটা আমার জন্য গর্বের ব্যাপার।’

মেট্রোরেলের প্রথম যাত্রায় চালক হিসেবে বেছে নেওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান আফিজা। উদ্বোধনী যাত্রার আগে দিয়াবাড়ি স্টেশন থেকে একটি অগ্রগতি ট্রেন আগারগাঁও যায়। পরে বেলা দুইটায় দিয়াবাড়ি থেকে মেট্রোরেল আনুষ্ঠানিকভাবে যাত্রা করে। মাত্র ১০ মিনিট ১০ সেকেন্ডে আগারগাঁও স্টেশনে পৌঁছায় প্রধানমন্ত্রীকে বহনকারী মেট্রোরেল।

বেলা ১টা ৪০ মিনিটের দিকে প্রধানমন্ত্রী দিয়াবাড়ি স্টেশনে সবুজ পতাকা নাড়িয়ে বাংলাদেশের প্রথম মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেন। এর আগে তিনি মেট্রোরেলের টিকিট (কার্ড) কেনেন। তাঁর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। তিনিও টিকিট কেনেন।

মেট্রোরেলকে বাংলাদেশের উন্নয়ন–অগ্রযাত্রার আরেকটি পালক হিসেবে অভিহিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আজকে আমরা বাংলাদেশের অহংকারের আরেকটি পালক সংযোজন করতে পারলাম।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App