×

জাতীয়

দুদকের চার্জশিটের বিরুদ্ধে বিএনপির নিন্দা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২২, ০৭:৫০ পিএম

দুদকের চার্জশিটের বিরুদ্ধে বিএনপির নিন্দা

ছবি: সংগৃহীত

বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে মঙ্গলবার দুদকের মামলায় চার্জশিট প্রদান করায় নিন্দা জানিয়েছে বিএনপি।

বুধবার (২৮ ডিসেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, বর্তমান অবৈধ সরকার রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে তার আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত করে বিরোধীদল দমনের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। রাষ্ট্রীয় ও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো বিরোধী দল ও মত ধ্বংস করার প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সরকারের প্রতিটি কর্মকান্ডে দুর্নীতির ব্যাপক বিস্তার ঘটলেও দুদক যেন চোখ থাকতেও অন্ধ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, দুদক দুর্নীতি দমন নয়, বিএনপি দমনে ব্যস্ত।

বিবৃতিতে উল্লেখ করা হয়, সাবেক মন্ত্রী, ঢাকার সাবেক মেয়র মির্জা আব্বাস জাতীয়তাবাদী দলের একজন শীর্ষ স্থানীয় নেতা। একই সাথে তার স্ত্রী আফরোজা আব্বাস জাতীয়াতাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সভাপতি। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে মির্জা আব্বাস এবং আফরোজা আব্বাস অগ্রণী ভূমিকা পালন করছেন। এ কারণেই বিগত ১০ ডিসেম্বর ২০২২ বিএনপি’র ঢাকা বিভাগীয় গণ-সমাবেশের পূর্বে উক্ত গণ-সমাবেশের প্রস্তুতির প্রধান নেতা মির্জা আব্বাসকে কোন কারণ ছাড়াই গভীর রাতে গ্রেপ্তার করে গণ-সমাবেশ পন্ড করার ষড়যন্ত্র করেছে কর্তৃত্ববাদী সরকার। কিন্তু তা ব্যর্থ হওয়ায় এখন আবার আটক থাকাবস্থায় স্ত্রীসহ তাকে হয়রানি করতে দুদককে দিয়ে এই চার্জশিট দেয়া হলো।

বিবৃতিতে বলা হয়, ব্যর্থ, অযোগ্য, দুর্নীতিবাজ, লুটেরা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জনগণ যখন আন্দোলনরত এবং মির্জা আব্বাস, আফরোজা আব্বাসসহ দলের নেতৃবৃন্দ যখন এই আন্দোলনকে সফল করতে নেতৃত্ব দিচ্ছেন তখন তাদের বিরুদ্ধে দুদকের মিথ্যা মামলায় চার্জশিট প্রদান বিএনপি ও আন্দোলনকে নেতৃত্বশূন্য ও বিভ্রান্ত করবার চক্রান্তেরই বহিঃপ্রকাশ।

সম্প্রতি বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অপর সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীসহ তার স্ত্রী ও স্ত্রীর বোনের বিরুদ্ধেও দুদক মিথ্যা অভিযোগে মামলা দায়ের করেছে। প্রতিহিংসাপরায়ণ সরকার তাদের অতি পরিচিত পুরাতন অস্ত্র ব্যবহার করে বিরোধী মতের সকল নেতা-কর্মীর কণ্ঠরোধ করতেই এ ধরনের মামলা, চার্জশিট প্রদান করছে।

বিএনপি জনবিচ্ছিন্ন সরকারের এমন কার্যকলাপে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং অবিলম্বে এই হীন এবং বিরোধী দলকে নিষ্ঠুর দমনের কূটকৌশল থেকে বিরত থাকার আহ্বান জানায় বিএনপি।

বিএনপি মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ফরমায়েশী চার্জশিট প্রত্যাহারসহ মির্জা আব্বাসের নিঃশর্ত মুক্তি দাবি করছে।

উল্লেখ্য, ১/১১’র জরুরি অবস্থার অনৈতিক সরকার মির্জা আব্বাসকে ১নং ও আফরোজা আব্বাসকে ২নং আসামি করে তাদের নামে সম্পদের হিসাবের একটি মামলা দায়ের করে। ২০১২ সালে এই মামলাটি থেকে উচ্চ আদালত আফরোজা আব্বাসের নাম খারিজ করে দিলেও ২০১৮ সালে প্রহসনের নির্বাচনের পর দুদক একই বিষয়বস্তু নিয়ে আফরোজা আব্বাসকে ১নং ও মির্জা আব্বাসকে ২ নং আসামি করে নতুন করে মিথ্যা মামলা দায়ের করে। গতকাল দুদক এই মামলায় প্রহসনের চার্জশিট প্রদান করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App