×

শিক্ষা

‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২২, ০৫:৪১ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে এক বিশেষ বর্ধিত সভার আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

আগামী রবিবার (১ জানুয়ারি) বিকেল তিনটায় ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে (২৩, বঙ্গবন্ধু এভিনিউ) এই বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর সুযোগ্য কন্যা, বৈশ্বিক উন্নয়ন ইতিহাসের রোল মডেল, বাংলার মানুষের আশা-আকাঙ্ক্ষার একমাত্র ঠিকানা, উন্নত-আধুনিক-স্বনির্ভর স্বদেশ তৈরির কারিগর, বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা 'স্মার্ট বাংলাদেশ' গড়ার যে কর্মসূচি হাতে নিয়েছেন তা বাস্তবায়নে বাংলাদেশ রাষ্ট্র গঠনে নেতৃত্ব দানকারী সংগঠন, শহীদের রক্তস্নাত বাংলাদেশ ছাত্রলীগ দেশের ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে চলেছে। এই লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ একটি বিশেষ বর্ধিত সভার আয়োজন করতে যাচ্ছে।

ওই বিশেষ বর্ধিত সভায় গুরুত্ব পাবে তিনটি বিষয়। সেগুলো হলো: ১. প্রতিটি বিশ্ববিদ্যালয়, মহানগর এবং জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবে। ২. প্রতিটি শাখা তাদের সংশ্লিষ্ট সাংগঠনিক রিপোর্ট (অধীনস্থ উপজেলা, পৌরসভা, কলেজ, হল ইত্যাদির সর্বশেষ অবস্থা) উপস্থাপন করবে। ৩. রিপোর্টে বর্তমান সাংগঠনিক অবস্থা উল্লেখের পাশাপাশি ইউনিটকে অধিকতর শক্তিশালী এবং শিক্ষার্থী ও তরুণ প্রজন্মবান্ধব করতে প্রয়োজনীয় মতামত ও পরামর্শ উল্লেখ থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App