×

জাতীয়

রসিকে ৪৫ শতাংশ ভোট পড়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২২, ০৪:২২ পিএম

রসিকে ৪৫ শতাংশ ভোট পড়েছে

কাজী হাবিবুল আউয়াল। ফাইল ছবি

ভোটগ্রহণ খুবই সুশৃঙ্খল হচ্ছে

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দুপুর দুইটা পর্যন্ত রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ৪৫ শতাংশ ভোট পড়েছে। এটি আরও বাড়বে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা জেনেছি ইতোমধ্যে ৪৫ শতাংশ ভোট কাস্ট হয়ে গেছে। কেন্দ্রের বাইরে ভিড় প্রচুর। সাড়ে চারটার মধ্যে যারা কেন্দ্রে থাকবেন, রাত যতই হোক তাদের ভোট নেয়া হবে। আমরা আশাকরি ভোট অনেক বাড়বে। ভোটগ্রহণ খুবই সুশৃঙ্খল হচ্ছে। ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহ ও উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশ পরিলক্ষিত হচ্ছে।

তিনি বলেন, প্রশাসন প্রথম থেকেই অত্যন্ত সহযোগিতা করছেন। তারা সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছেন। যার ফলে কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমার মনে হয় মানুষ স্বতঃস্ফূর্তভাবেই ভোটকেন্দ্রে উপস্থিত হয়েছে। কোনো রকম সংঘর্ষ, সংঘাত এগুলো মোটেই নেই। মানুষ দীর্ঘ সময় ধরে সংযমের সঙ্গে দাঁড়িয়ে অবস্থান করছে, এটা ভাল দিক।

সিইসি বলেন, মিডিয়াকে অবাধ সুযোগ দিয়েছি। তারা তৎপর আছেন। এই পর্যন্ত যে তথ্য পেয়েছি ভোটগ্রহণ কর্মকর্তারাও যথেষ্ট দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

জাপার প্রার্থীর অভিযোগের বিষয়ে তিনি বলেন, জাপার প্রার্থীর অভিযোগ ছিল একজনের ভোট দিতে অসুবিধা হয়েছিল। পরে ভোট দিতে পেরেছেন। প্রযুক্তিতে যেকোনো মেকানিক্যাল সমস্যা হতে পারে। এক পার্সেন্ট দুই পার্সেন্ট হাতের আঙ্গুলের ছাপ মিলছে না। স্যানিটাইজার দিয়ে আঙ্গুল পরিষ্কার করে দেয়া হচ্ছে। কারো কারো মিলেছে তবে অনেকের মেলেনি। যাদের ছাপ মিলেছে না তাদের বলেছি, পরে আসতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App