×

সারাদেশ

রসিক নির্বাচনে ভোটগ্রহণ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২২, ০৯:২৮ এএম

রসিক নির্বাচনে ভোটগ্রহণ শুরু

ছবি: সংগৃহীত

তীব্র শীতের মধ্যে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় মোট ২২৯টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবারই প্রথম রসিক নির্বাচনে সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে। গতকালই (সোমবার) কেন্দ্রে কেন্দ্রে ইভিএম মেশিনসহ সব উপকরণ পাঠানো হয়েছে। প্রচুর সংখ্যক পুলিশ, র‍্যাব, বিজিবি ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। নেওয়া হয়েছে ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

রংপুর সিটি করপোরেশন এলাকায় ভোটারদের মাঝে এখন উৎসবের আমেজ। এই উৎসবের মধ্য দিয়েই রংপুরবাসী তাদের নতুন মেয়রকে বেছে নেবেন। পাশাপাশি নগরীর ৩২টি ওয়ার্ডের ৩২ জন কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের ১১ জন নারী কাউন্সিলরকেও নির্বাচিত করবেন।

এবারের সিটি করর্পোরেশন নির্বাচনে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটার আজ তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এর মধ্যে ৩২ হাজার ৪৭৫ জন নতুন ভোটার এবার সিটি করপোরেশন নির্বাচনে প্রথমবারের মতো ভোট দেবেন। নির্বাচন উপলক্ষে আজ মঙ্গলবার রংপুরে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App