×

অর্থনীতি

বিএসইসি’র সহযোগিতা অব্যাহত আছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২২, ০১:৫৩ পিএম

বিএসইসি’র সহযোগিতা অব্যাহত আছে

ছবি: ভোরের কাগজ

বিভিন্ন সেক্টর থেকে আসা স্বতন্ত্র পরিচালকদের সমন্বয়ে গঠিত হয় ডিএসই’র পরিচালনা পর্ষদ। তাদের সাথে আছে পুঁজিবাজারের দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্পন্ন শেয়ারহোল্ডার পরিচালকবৃন্দ। মূলত স্টক এক্সচেঞ্জকে কেন্দ্র করেই পুঁজিবাজারের সমগ্র কর্মকাণ্ড পরিচালিত হয়। স্টক এক্সচেঞ্জের শেয়ারহোল্ডার পরিচালকরা বিনিয়োগকারীদের আস্থা বাড়ানো এবং বাজারের গতিশীলতা আনার কাজ করবে। আমাদের সকলের উদ্দেশ্য পুঁজিবাজারকে বিশ্বমানের দিকে এগিয়ে নেয়া। এ জন্য বিএসইসি’র পক্ষে সব ধরনের সহযোগিতা অব্যাহত আছে।

রবিবার (২৬ ডিসেম্বর) ডিএসই’র নব-নির্বাচিত শেয়ারহোল্ডার পরিচালক মো. শাকিল রিজভী এবং মোহাম্মদ শাহজাহান বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএসইসি বিগত কয়েক বছরে পুঁজিবাজার উন্নয়নে আইনগত ও অবকাঠামোগত নানাবিদ সংস্কার করেছে। ফলে পুঁজিবাজারের ভিত অনেক মজবুত হয়েছে, যা ভবিষ্যতে পুঁজিবাজারকে শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতে সহায়ক ভূমিকা রাখবে।

ডিএসই’র পরিচালকবৃন্দ পুঁজিবাজারে বর্তমান ক্রাইসিস থেকে কিভাবে উত্তরণ ঘটানো যায় সে বিষয়ে পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে আলাপ আলোচনার মাধ্যমে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রতাশা ব্যক্ত করেন। সকলের সমন্বিত প্রচেষ্টায় দেশের এই সম্ভাবনাময় খাতকে পুঁজি উত্তোলনের মূল চালিকা শক্তি হিসেবে পরিগণিত করে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০৩০ এবং ২০৪১ সামনে রেখে বাংলাদেশে অর্থনীতির অন্যান্য সেক্টরগুলো যে গতিতে এগিয়ে যাচ্ছে, দেশের পুঁজিবাজারকেও একইভাবে এগিয়ে নিয়ে যেতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App