×

জাতীয়

বাস ভাড়ার চেয়ে মেট্রোরেলের ভাড়া দ্বিগুণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২২, ০১:২৬ পিএম

বাস ভাড়ার চেয়ে মেট্রোরেলের ভাড়া দ্বিগুণ

ছবি: ভোরের কাগজ

বাস ভাড়ার চেয়ে মেট্রোরেলের ভাড়া দ্বিগুণ

ছবি: ভোরের কাগজ

দেশের প্রথম মেট্রোরেলের ভাড়া ঢাকায় চলাচল করা বাসের চেয়ে দ্বিগুণ ও কোলকাতা মেট্রোরেলের তিনগুণ বলে অভিযোগ করেছে বিএনপি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান একথা বলেন।

তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে গতকাল (সোমবার) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। সভায় মেট্রোরেল আইন ও বিধিমালা লংঘন করে ভাড়া সর্বনিম্ন ২০ টাকা এবং উত্তরা থেকে মতিঝিল ভাড়া ১০০ টাকা নির্ধারণের তীব্র প্রতিবাদ জানানো হয়।

[caption id="attachment_394038" align="alignnone" width="1392"] ছবি: ভোরের কাগজ[/caption]

নজরুল ইসলাম বলেন, ভারত ও পাকিস্তানের বিভিন্ন নগরীর মেট্রোরেলের ভাড়ার চেয়ে দুই থেকে পাঁচগুণ বেশি। ঢাকা মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া দিল্লি, মুম্বাই, চেন্নাই ও লাহোরের চেয়ে প্রায় দ্বিগুণ। কলকাতার চেয়ে তিনগুণ। জনগণের দ্বারা নির্বাচিত এবং জনগণের কাছে দায়বদ্ধ গণতান্ত্রিক সরকার হলে এমন গনবিরোধী সিদ্ধান্ত নিতে পারতো না। এ জন্য গনবিরোধী এই সরকারের পতন ও গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা জরুরি হয়ে পড়েছে।

সংবাদ সম্মেলনে জনপ্রিয় টকশো সঞ্চালক সাংবাদিক জিল্লুর রহমানকে পুলিশী হয়রানি এবং দেশের প্রবীণ প্রকৌশলী, পানি ও নদী বিশেষজ্ঞ ম ইনামুল হককে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, তথ্য ও গবেষণা সম্পাদক জেড খান রিয়াজুদ্দিন নসু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App