×

সারাদেশ

ছাতকে অস্ত্রসহ ৪ ডাকাত আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২২, ১০:১৭ পিএম

ছাতকে অস্ত্রসহ ৪ ডাকাত আটক

ফাইল ছবি

ছাতকে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা নগদ টাকা, পাউন্ড, স্বর্ণালংকার, মোবাইল ফোনসহ ১০ লক্ষাধিক টাকা মূল্যের মালামাল ছিনিয়ে নিয়ে যায়। ডাকাত দলের হামলায় গৃহকর্তাসহ ৭ ব্যক্তি আহত হয়েছে। আহতদের ভর্তি করা হয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। ডাকাতিকালে ধাওয়া করে অস্ত্রসহ ৪ ডাকাতকে আটক করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ভোর রাতে উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী ডালিম মিয়ার বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, জগন্নাতপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের চকতিলক গ্রামের মখলিছ মিযার পুত্র লাল মিয়া ওরফে জুয়েল (২৯), একই ইউনিয়নের জামালপুর গ্রামের মৃত শহিদ উল্লাহ ওরফে সাইদুল্লার পুত্র সাইফুল ওরফে সাইকুল (২৩), ওসমানীনগর উপজেলার গোয়ারাবাজার ইউনিয়নের কলাপাড়া-দত্তগ্রাম গ্রামের মৃত সফর আলী ওরফে সফর উল্লাহর পুত্র আনফর আলী ওরফে আনহার (২৪) এবং একই উপজেলার তাজপুর ইউনিয়নের রবিদাস-পালপাড়া গ্রামের আলিম উল্লাহর পুত্র সাইফুল ইসলাম ওরফে শফিক (২৩)।

স্থানীয় সূত্রে জানা যায়, জালালপুর গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী মৃত উস্তার আলীর পুত্র ডালিম মিয়ার বাড়িতে মঙ্গলবার ভোর রাতে ১৪-১৫ জনের সংঘবদ্ধ সশস্ত্র ডাকাত দল হানা দেয়। ডাকাতরা বাড়ির গ্রিলের গেট ও দরজা ভেঙে অস্ত্রের মুখে পরিবারের লোকজনকে হাত-পা বেঁধে বেধড়ক মারপিট সহ লুটতরাজ চালায়। এসময় পাশের মসজিদের মাইক থেকে ডাকাত-ডাকাত বলে উচ্চস্বরে ঘোষণা দিলে এলাকার লোকজন লাঠিসোটা নিয়ে বেরিয়ে আসে। অবস্থার বেগতিক দেখে ডাকাতরা আতঙ্ক সৃষ্টি করতে কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

এক পর্যায়ে মালামাল নিয়ে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ডাকাতদের ধাওয়া করে একটি পাইপগানসহ চার ডাকাতকে আটক করে। সকালে খবর পেয়ে ছাতক থানা পুলিশ ঘটনাস্থল থেকে ডাকাতদের আটক করে থানায় নিয়ে আসে। এসময় ডাকাতদের ব্যবহৃত একটি পাইপগান, কয়েকটি গুলির খোসা উদ্ধার করে পুলিশ। গণধোলাইয়ে আহত ডাকাতদের ছাতক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। হামলায় আহত গৃহকর্তা ডালিম মিয়া, যুক্তরাজ্য প্রবাসী সামছুল ইসলাম, আজাদ মিয়া, শাহীন মিয়াসহ অন্তত ৭ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও তিনটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App