×

জাতীয়

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা ঢাকায়: পিএসসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২২, ০৮:০২ পিএম

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা ঢাকায়: পিএসসি

ফাইল ছবি

৪৪তম বিসিএসের দুটি বিষয়ের লিখিত পরীক্ষা আঞ্চলিক কার্যালয়ে নেয়া হবে না বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১১ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত পিএসসির ঢাকা কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার (২৬ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পিএসসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী পদসংশ্লিষ্ট আরবি (১৩১) ও ইসলামী শিক্ষা (২০১) বিষয়ের সকল প্রার্থীর (আঞ্চলিক কেন্দ্রসহ) লিখিত পরীক্ষা আগামী ১১ তারিখ সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ৭১ মিলনায়তন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এই দুই বিষয়ের পরীক্ষা আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে না।

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা আগামী বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) শুরু হবে। আবশ্যিক ও পদ সংশ্লিষ্ট বিষয়ের এই পরীক্ষা আগামী ১১ জানুয়ারি পর্যন্ত চলবে।

এই বিসিএসের লিখিত বিষয়ে রুটিন অনুযায়ী, আগামী ৫ জানুয়ারি পর্যন্ত আবশ্যিক বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর ৮ থেকে ১১ জানুয়ারি পর্যন্ত পদ সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা হবে। এসব পরীক্ষা ঢাকা কেন্দ্র ও দেশের আঞ্চলিক কার্যালয়ের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৭১০ জন কর্মকর্তা নেয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, কর ক্যাডারে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জনকে নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App