×

জাতীয়

সিদ্ধেশ্বরী গার্লস স্কুলছাত্রীর আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২২, ১০:২৮ পিএম

সিদ্ধেশ্বরী গার্লস স্কুলছাত্রীর আত্মহত্যা

সিদ্ধেশ্বরী গার্লস স্কুল। ফাইল ছবি

রাজধানীর মালিবাগে ১০ তলা বিশিষ্ট ভবনের ছাদ থেকে লাফিয়ে ফারজানা আক্তার (১৪) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে মৌচাক এলাকায় এই ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে সন্দেহকৃত আত্মহত্যাকারী ফারজানার পৈর্তৃক নিবাস চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায়। তাদের পরিবার মালিবাগ-মৌচাক এলাকায় একটি ১০ তলা বিশিষ্ট বাড়ির তৃতীয় তলায় বসবাস করেন। এক ভাই দুই বোনের মধ্যে সে ছিল দ্বিতীয়। ফারজানা আক্তার সিদ্ধেশ্বরী গার্লস স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

মৃত মৌয়ের মামা মোস্তফা কামাল অভিযোগ করে বলেন, সিদ্ধেশ্বরী গার্লস স্কুলের নবম শ্রেণিতে চূড়ান্ত পরীক্ষা দিয়েছিল মৌ। তবে ইংরেজি, গণিতসহ তিনটি বিষয়ে অকৃতকার্য হয়। আজকে তাদের দশম শ্রেণিতে ভর্তির শেষ দিন ছিল। এজন্য মামাকে নিয়ে স্কুলের প্রধান শিক্ষকের কাছে যায় অনুরোধ করে পরবর্তী ক্লাসে ভর্তি হওয়ার জন্য। তবে প্রধান শিক্ষক এটি মেনে নেননি। এরপর সেখান থেকে বাসায় এসে সবার অগোচরে ছাদে চলে যায়। সেখান থেকে লাফিয়ে পড়ে মৌ। পরবর্তীতে ছাদে গিয়ে তার জুতা ও ছাদের দেয়ালের মধ্যে ‘হাতে লেখা চিরকুট’ ছিল।

শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন মোল্লা বলেন, সিদ্ধেশ্বরী গার্লস স্কুলের শিক্ষার্থী ফারজানা ‘৩ বিষয়ে অকৃতকার্য’ হওয়ায় পরবর্তী শ্রেণিতে ভর্তি হতে না পেরে ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে জেনেছি। বিকেলে তার মরদেহ উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App