×

জাতীয়

বিমানবন্দর থেকে আইসোলেশনে ৪ চীনা যাত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২২, ০৯:৩০ পিএম

বিমানবন্দর থেকে আইসোলেশনে ৪ চীনা যাত্রী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ছবি

শাহজালাল বিমানবন্দর থেকে করোনা আক্রান্ত সন্দেহে চীন থেকে আসা একটি ফ্লাইটের চারজন যাত্রীকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) বিকেল তিনটার দিকে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে। বিমানবন্দরে স্বাস্থ্য স্ক্রিনিংয়ের সময় চার যাত্রীকে করোনা লক্ষণযুক্ত মনে হওয়ায় অ্যান্টিজেন টেস্ট করা হয়। সেখানে পজিটিভ রিপোর্ট আসলে বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ তাদের মহাখালী ডিএনসিসি হাসপাতালে আইসোলেশনে পাঠায়।

এ বিষয়ে বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, চারজন যাত্রীর মুখমণ্ডল লাল ছিল। পরে তাদের অ্যান্টিজেন টেস্ট করা হলে, সেখানে পজিটিভ রিপোর্ট আসে। এজন্য এই চার চীনা নাগরিককে আইসোলেশনে পাঠানো হয়েছে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. তাহমিনা শিরীন জানান, তাদের নমুনা জিনোম সিকোয়েন্সের জন্য সংগ্রহ করা হয়েছে।

গত ২৫ ডিসেম্বর নতুন করে বেশ কয়েকটি দেশে কোভিডের মাত্রা বেড়ে যাওয়ায় বাংলাদেশের সব বিমান, স্থল ও সমুদ্রবন্দরে স্ক্রিনিং বাড়ানোর নির্দেশ দেয়া হয়। সব বন্দরে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে পরীক্ষা করে আক্রান্ত ব্যক্তিকে আইসোলেশনে নেয়ার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে। করোনার নতুন যে ভ্যারিয়েন্ট পাওয়া গেছে বিএফ৭, সেটি বিএ৫ এর একটি সাব ভ্যারিয়েন্ট। অন্য ভ্যারিয়েন্টের চেয়ে এটার সংক্রমণ ক্ষমতা চারগুণ বেশি। এটির আরেকটি ভয়ানক দিক হচ্ছে খুব কম সময়ের মধ্যে অনেক বেশি সংখ্যক মানুষকে সংক্রমিত করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App