×

অর্থনীতি

টানা ৭ বার সেরা সুপারমার্কেট ব্র্যান্ড ‘স্বপ্ন’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২২, ০৫:৪০ পিএম

টানা ৭ বার সেরা সুপারমার্কেট ব্র্যান্ড ‘স্বপ্ন’

ছবি: ভোরের কাগজ

দেশের সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করেছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

শনিবার (২৪ ডিসেম্বর) রাতে অনুষ্ঠিত হয় বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের ১৪তম আসর। রাজধানীর লা-মেরিডিয়ান ঢাকা হোটেলে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়। টানা সাত বার সেরা সুপারষ্টোর ব্র্যান্ড হিসেবে এবং টানা চার বছর সারা দেশের সেরা ১০টি ব্র্যান্ডের একটি হিসেবে সম্মানিত হয় ‘স্বপ্ন’।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের বিবেচনায় টানা সপ্তমবারের মতো সুপারশপ খাতের সেরা ব্র্যান্ড নির্বাচিত হয়েছে ‘স্বপ্ন’। এছাড়া, সামগ্রিক শীর্ষ ১৫ ব্র্যান্ডকে স্বীকৃতি দেওয়া হয়। এবার শীর্ষ ১৫ ব্র্যান্ডের মধ্যে সর্ব শ্রেণিতে সেরা দশম স্থানে জায়গা করে নিয়েছে দেশের বৃহৎ চেইন সুপারশপ ‘স্বপ্ন’।

২০০৮ সাল থেকে শুরু হওয়া এ পুরস্কারে দেশের সর্বাধিক প্রিয় ব্র্যান্ডগুলোকে সম্মাননা জানানো হয়। এটি বাংলাদেশের ব্যবসায়িক সম্প্রদায়ের সাফল্যের স্বীকৃতি এবং ব্র্যান্ড বিল্ডিংয়ে তাদের কৃতিত্ব করার শীর্ষস্থানীয় প্ল্যাটফর্ম। এ বছর ৩৫টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়। টানা সপ্তমবারের মতো সুপারশপ খাতে সেরা ব্র্যান্ড নির্বাচিত হয় ‘স্বপ্ন’। এই পুরস্কার ঘোষণার পর ’স্বপ্ন’ এর পক্ষ থেকে অনুষ্ঠানের মূল মঞ্চে এসে একসঙ্গে গ্রহণ করেন স্বপ্ন’র ম্যানেজার কনটেন্ট ডেভলপমেন্ট ফাহিন আরেফিন, মার্কেটিং অ্যানালিটিক্স ম্যানেজার শেখ শফি মাহমুদ , ম্যানেজার, ইভেন্টস অ্যান্ড বি.টি.এল অ্যাক্টিভেশন আফজাল এইচ. খান।

শনিবার রাতে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০২২ শীর্ষক অনুষ্ঠানে দেশের দশম সেরা ব্র্যান্ড এর অ্যাওয়ার্ড গ্রহণ করেন স্বপ্ন’র হেড অব বিজনেস এক্সপ্যানশন মো. শামছুজ্জামান, হেড অব বিজনেস (কোম্পানী গুডস) সালাহ উদ্দিন মিছবাহ, হেড অফ বিজনেস (কমোডিটি) নিয়াজ মোর্শেদ এবং মিডিয়া অ্যান্ড পিআর ম্যানেজার মো. কামরুজ্জামান (মিলু)।

এই বছর ৩৫টি বিভাগে সেরা ব্র্যান্ড এবং সামগ্রিক শীর্ষ ১৫ ব্র্যান্ডকে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের বিশেষ ক্রেস্ট দেয়া হয়। উল্লেখ্য, ২০০৮ সালে যাত্রা শুরু করে সুপারশপ ‘স্বপ্ন’। প্রান্তিক পর্যায়ের কৃষক, সরবরাহকারীদের সঙ্গে গ্রাহকের মেলবন্ধন তৈরি হচ্ছে স্বপ্নের চেইন শপের মাধ্যমে। দেশব্যাপী এখন স্বপ্ন'র ২৭৪ টি আউটলেট রয়েছে। এর আগে সুপারব্র্যান্ডস বাংলাদেশের অধীনে ২০১৮ ও ২০২০-২১ সালে ‘সুপারব্র্যান্ড’ হিসেবে পুরস্কার জিতেছে ’স্বপ্ন’। এছাড়া স্বপ্ন ‘ষষ্ঠ এশিয়া মার্কেটিং এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ শীর্ষক পুরস্কার জিতেছে, যা এশিয়ার ‘মার্কেটিং কোম্পানি অব দ্য ইয়ার ২০২০’ নামে স্বীকৃত। জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, চীন, থাইল্যান্ড, হংকং, ইন্দোনেশিয়া, মালয়েশিয়ার মত শক্তিশালী মোট ১৮টি দেশের শীর্ষস্থানীয় মার্কেটিং কোম্পানীর সাথে প্রতিযোগিতা করে এই পুরস্কার অর্জন করেছে বাংলাদেশের ‘স্বপ্ন’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App