×

আন্তর্জাতিক

সুরক্ষিত থাকতে সতর্ক হওয়ার পরামর্শ মোদীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২২, ০৬:২৭ পিএম

সুরক্ষিত থাকতে সতর্ক হওয়ার পরামর্শ মোদীর

ছবি: আনন্দবাজার

বিশ্বের বিভিন্ন দেশে বেড়ে চলা করোনা সংক্রমণ থেকে বাঁচার পরামর্শ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, করোনার নতুন ভ্যারিয়েন্ট থেকে বাঁচতে সাবধানতাই সুরক্ষার একমাত্র পথ।

রবিবার (২৫ ডিসেম্বর) বড়দিনের এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। খবর-আনন্দবাজার।

নরেন্দ্র মোদী বলেন, আরও সতর্ক হতে হবে যাতে করোনার থাবা এড়িয়ে উৎসবে গা ভাসাতে পারেন মানুষ। বিশ্বের একাধিক দেশে আবার করোনা সংক্রমণ মাথাচাড়া দিচ্ছে। এই প্রেক্ষিতে দেশবাসীকে তাঁর পরামর্শ, মাস্ক পরা, ঘন ঘন হাত ধোয়া এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। সুরক্ষিত থাকাই আমাদের একমাত্র লক্ষ্য হওয়া উচিত।

মোদী বলেন, আপনারাও দেখছেন, বিশ্বের একাধিক দেশে আবার করোনা বাড়ছে। তাই মাস্ক, হাত ধোয়ার মতো সাবধানী পথ থেকে সরা যাবে না। আমরা সাবধান থাকব, তা হলেই একমাত্র সুরক্ষিত থাকতে পারব এবং উৎসবের আনন্দে গা ভাসাতে কোনও বাধার মুখেও পড়তে হবে না।

শুধু করোনাই নয়, বর্ষশেষের ‘মন কি বাতে’র অনুষ্ঠানে মোদীর মুখে উঠে আসে দেশের অর্থনৈতিক প্রগতির কথা। তিনি জানান, ২০২২ বছরটি ভারতের কাছে বহু দিক থেকেই অনুপ্রেরণামূলক। ভারত বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি হয়ে উঠেছে। যা সব দিক থেকেই অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

বড়দিনেই জন্মদিন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর। মোদীর অনুষ্ঠানে উঠে আসে প্রয়াত প্রধানমন্ত্রীর কথাও। তিনি বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী শিক্ষা, বিদেশনীতি এবং পরিকাঠামো ক্ষেত্রে ভারতকে এক অনন্য উচ্চতা প্রদান করেছেন।

এ দিনই অনুষ্ঠান শুরুর আগে প্রধানমন্ত্রী মোদী, বাজপেয়ীর সমাধিস্থলে গিয়ে পুষ্প অর্পণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App