×

সারাদেশ

মেঘনায় পুলিশ-ডাকাত গোলাগুলি, আটক ১৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২২, ১২:৫১ পিএম

মেঘনায় পুলিশ-ডাকাত গোলাগুলি, আটক ১৩

ছবি: সংগৃহীত

চাঁদপুরে পুলিশের সঙ্গে গোলাগুলিতে সালাউদ্দিন (২৮) নামে এক ডাকাত গুলিবিদ্ধ হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে প্রচুর দেশি অস্ত্র ও লুণ্ঠিত মালামালসহ ১৩ ডাকাতকে আটক করেছে।

গুলিবিদ্ধ অবস্থায় সালাউদ্দিনকে উদ্ধার করে রবিবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে পুলিশ। বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া। এর আগে শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যার দিকে উত্তর মতলব মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, ডাকাতদের ট্রলার থেকে ২টি পাইপগান, ১টি শাবল, ১০টি কিরিচ, ৫টি ককটেল, ৪টি গুলি, ৪টি ছুরি, ২৬টি স্মার্টফোন, ৩৩টি বাটন মুঠোফোন ও ৭ গ্যালন ডিজেল জব্দ করা হয়েছে। আটক ডাকাতেরা হলেন মুন্সিগঞ্জের ছাব্বির মিজি (২৩), মহিউদ্দিন সরকার (৪১), আল-আমিন (২০), মো. ইমরান (২২), ফিরোজ মিজি (২৬), জীবন ব্যাপারী (২০), আনোয়ার হোসেন (২৪), জহিরুল ইসলাম (২৭) ও শাহিন মিয়া (২০) এবং মতলব উত্তর উপজেলার মো. সুজন ব্যাপারী (২৭), কাশেম ব্যাপারী (২৪), মো. সালাউদ্দিন (২৮) ও আক্তার হোসেন (২২)।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার কালিপুর এলাকায় একটি বাড়িতে ডাকাতি শেষে একটি ডাকাত দল গতকাল (শনিবার) সন্ধ্যায় ট্রলারে করে মেঘনার এখলাশপুর সীমানায় আসে। সেখানে পুনরায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল তারা। খবর পেয়ে মোহনপুর নৌ পুলিশ অভিযান চালায়।

এ ব্যাপারে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বুলবুল আহামেদ বলেন, শনিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পাই ডাকাত দল মেঘনা নদীতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন সময় আমাদের নৌ-পুলিশের একটি টিম ঘটনাস্থলে গেলে তারা আমাদের ওপর গুলিবর্ষণ করে। আমরাও পাল্টা গুলি চালালে সালাউদ্দিন নামে এক ডাকাত গুলিবিদ্ধ হয়। পরে তাকে গ্রেপ্তার করে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে আজ সকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে আনা হয়েছে। বর্তমানে পুলিশি পাহারায় হাসপাতালের ১০১ নম্বর ওয়ার্ডে তার চিকিৎসা চলছে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, চাঁদপুর থেকে গুলিবিদ্ধ এক ডাকাতকে ঢাকা মেডিকেলে আনা হয়েছে। হাসপাতালে পুলিশি পাহারায় তার চিকিৎসা চলছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App