×

খেলা

প্রেসিডেন্টের সঙ্গে যে কারণে দেখা করেননি মেসিরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২২, ০৯:২৭ পিএম

প্রেসিডেন্টের সঙ্গে যে কারণে দেখা করেননি মেসিরা

বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর দেশের রাষ্ট্রপ্রধানের সঙ্গে দেখা করাই রেওয়াজ থাকলেও দেশে ফিরে লিওনেল মেসিরা আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজের সঙ্গে দেখা করেননি। বরং আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে প্রেসিডেন্টের কার্যালয় থেকে নিমন্ত্রণ করা হলেও মেসিরা সেই নিমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট দেশের বিশ্বকাপ জয়ে দারুণ খুশি ও গর্বিত। ৩৬ বছর পর আর্জেন্টিনা দল বিশ্বকাপ জিতেও প্রেসিডেন্ট ভবনে কেন গেল না, সেটি নিয়ে এখন চলছে নানা গুঞ্জন। তবে বিশ্বকাপ জিতেও আর্জেন্টাইন ফুটবলাররা প্রেসিডেন্ট ভবনে আসেননি সেটা নিয়ে প্রেসিডেন্ট ফার্নান্দেজের কোনো খেদ নেই।

একটি রেডিও স্টেশনকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, প্রেসিডেন্ট ভবনে এসে সংবর্ধনা নেওয়ার বিষয়টি নাকি দলের ওপরই ছেড়ে দেয়া হয়েছিল। প্রেসিডেন্ট কার্যালয় থেকে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লদিও তাপিয়ার কাছে আমন্ত্রণ গিয়েছিল কাসা রোসাদায় আসার। আসা, না আসাটা পুরোপুরি তাদের হাতেই ছেড়ে দেয়া হয়েছিল। তারা আসেনি। এ নিয়ে কোনো সমস্যা নেই। ব্যাপারটি পুরোপুরি তাদেরই। আমি এতে কিছু মনে করিনি।

আর্জেন্টাইন প্রেসিডেন্ট আরও বলেছেন, আমি একজন ফুটবল–ভক্ত মানুষ। তারা কেন কাসা রোসাদায় আসেনি, সেটি নিয়ে অনেক কথা হচ্ছে। কিন্তু আর্জেন্টাইন ফুটবল দল অন্যভাবে উদ্‌যাপন করতে চেয়েছে। আমি জানি, আমার সঙ্গে দেখা করা, না করাটা পুরোপুরিই আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের ওপর ছেড়ে দেয়া হয়েছিল। কিন্তু তাদের সিদ্ধান্ত ছিল ভিন্ন।

প্রেসিডেন্ট ভবন সব আয়োজনই করে রেখেছিল। ভবনের বিখ্যাত ব্যালকনিতে দাঁড়িয়ে জনতার সামনে বিশ্বকাপ উঁচিয়ে ধরার আয়োজন ছিল। কিন্তু সব আয়োজন শেষ পর্যন্ত বাতিল করতে হয়েছে দল সেখানে যেতে না চাওয়ায়। দল কাতার থেকে দেশে ফেরার পরদিন বুয়েনস এইরেস শহরে বিশ্বকাপ জয় উদ্‌যাপনে প্রায় ৫০ লাখ মানুষের সমাগম হয়েছিল। প্রেসিডেন্ট ভবনের আয়োজন বাতিল হওয়ার আরেকটি কারণ সেটিও।

বিশ্বকাপ জয়ের গৌরবকে রাজনৈতিক রং দেয়ার কোনো ইচ্ছা প্রেসিডেন্টের ছিল না বলেও জানিয়েছে তার কার্যালয়। এক বিবৃতিতে তারা বলেছে, প্রেসিডেন্টের ইচ্ছা ছিল কাসা রোসাদার ব্যালকনিতে তার সঙ্গে কেবল ফুটবলার আর আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের কর্তারা থাকবেন। সেখানে রাজনৈতিক নেতারা, এমনকি সরকারি কর্মকর্তাদেরও আমন্ত্রণ না জানানোর নির্দেশ তিনি দিয়ে রেখেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App