×

জাতীয়

দায়িত্ব আরো বেড়ে গেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২২, ১১:৫৬ এএম

দায়িত্ব আরো বেড়ে গেল

ছবি: সংগৃহীত

তৃতীয়বারের মতো ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দলটির জ্যেষ্ঠ নেতা ওবায়দুল কাদের। এর পেরেই নিজের দায়িত্ব আরো বেড়ে গেল বলে জানিয়েছেন তিনি।

রবিবার (২৫ ডিসেম্বর) সকালে দলটির নবনির্বাচিত কমিটির সদস্যরা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়দুল কাদের।

কাদের বলেন, ‘তৃতীয়বার সাধারণ সম্পাদক হওয়াটা রেকর্ড। স্বাধীনতার পর তৃতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার নজির নেই। এর ফলে দায়িত্ব আরও বেড়ে গেল। শেখ হাসিনার প্রতি আমার ঋণ কখনো শেষ হওয়ার নয়।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গতকালের জাতীয় সম্মেলন ছিল সুশৃঙ্খল স্বতঃস্ফূর্ত। আমাদের পার্টি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ সেটাই গতকাল আমাদের সম্মেলনে উপস্থিতিতে প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, কাউন্সিলরদের চোখের ভাষা, মনের ভাষা তিনি বোঝেন। আমরা গণতান্ত্রিক পদ্ধতিতে এই সম্মেলনের নেতৃত্ব নির্বাচিত করেছি। পুরনোরাই বেশি নির্বাচিত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগে অপরিহার্য উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার কোনো বিকল্প নেই। আওয়ামী লীগে ১০ জনেরও বেশি প্রার্থী আছেন যারা সাধারণ সম্পাদক হতে পারেন।

তিনি বলেন, ‘আগামী নির্বাচন, আজকের বিশ্ব পরিস্থিতি ও সংকট, দেশের সংকট, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, বিএনপির সরকার হটানোর আন্দোলন; বিভিন্ন পরিস্থিতি মোকাবেলায় আমাদের সামনে চ্যালেঞ্জ আছে। সেটা বিবেচনা করেই দলীয় প্রধান সিদ্ধান্ত নিয়েছেন। ’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App