×

জাতীয়

সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২২, ০৯:৫৫ এএম

সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যানে সকাল সাতটা থেকে নেতাকর্মীদের ঢল শুরু হয়। ছবি: সংগৃহীত

সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যানে সকাল সাতটা থেকে নেতাকর্মীদের ঢল শুরু হয়। ছবি: ভোরের কাগজ

সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

আজ শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। একে কেন্দ্র করে সকাল থেকেই সম্মেলনস্থলে আসছেন নেতাকর্মী, কাউন্সিলর ও ডেলিগেটরা। সকাল সাতটায় সম্মেলনে ঢোকার গেট খুলে দেয়া হয়। এরপর থেকে ছোট ছোট মিছিল নিয়ে নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি ও কালীমন্দির গেট দিয়ে প্রবেশ করছেন।

সকাল সাড়ে ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের পর কেন্দ্রীয় নেতারা মঞ্চে আসার পর আধাঘণ্টা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।

এরপর শোক প্রস্তাব উত্থাপন করবেন দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করবেন ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য রাখবেন অভ্যর্থনা কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম। সভাপতি শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হবে।

এবারের জাতীয় সম্মেলনে সারাদেশ থেকে প্রায় সাত হাজার কাউন্সিলর এবং লক্ষাধিক নেতাকর্মী অংশ নেবেন।

পরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হবে কাউন্সিল অধিবেশন। এই অধিবেশনে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। দলের নেতৃত্ব নির্বাচনের জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

সম্মেলন ঘিরে যান চলাচলে নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের ১১টি পয়েন্টে সড়ক দিয়ে প্রবেশ বন্ধ ছাড়াও ডাইভারশন পয়েন্টের বিস্তারিত জানিয়েছে হয়েছে রমনা ট্রাফিক বিভাগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App