×

সারাদেশ

বিএনপি-জামায়াতের ভোট পাবার আশায় জাপা নেতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২২, ০৮:৫৯ পিএম

বিএনপি-জামায়াতের ভোট পাবার আশায় জাপা নেতা

জাপা নেতা মোস্তাফিজার রহমান মোস্তফা। ছবি : সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি ও জামায়াতের প্রার্থী না থাকায় তাদের ভোট পাওয়ার আশা ব্যক্ত করে জাতীয় পার্টির প্রার্থী সদ্য বিদায়ী মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, বিএনপি-জামায়াত যেহেতু নির্বাচনে অংশ নেয়নি, আমি সিটি কর্পোরেশনে মেয়রের দায়িত্ব পালনকালে দল-মতনির্বিশেষে সকলকে সহযোগিতা করেছি। রাজনৈতিক কারণে বিএনপি-জামায়াতের ভোট পাবে না আওয়ামী লীগ। সেই ভোট আমি পাব বলে আমার বিশ্বাস। আমি সকল মানুষকে নিয়ে সুন্দর নগরী গড়তে বিগত সময়ে কাজ করেছি। আগামীতেও কাজ করে যেতে চাই।

আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া রংপুর সিটি করপোরেশনকে কেন্দ্র করে জোর প্রচারণা চলছে নগরীর অলি-গলি, পাড়া-মহল্লায়। গণসংযোগে দম ফেলার ফুরসত নেই প্রার্থীদের। নগরের সেবক হিসেবে সুযোগ দিতে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন তারা।

রংপুর মহানগর সুজনের সভাপতি অধ্যক্ষ খন্দকার ফখরুল আনাম বেঞ্জু বলেন, বিএনপি অংশ না নেওয়ায় নির্বাচন জমে ওঠেনি। জামায়াত-বিএনপি যেহেতু নির্বাচনে নেই, তাই এ থেকে জাপা প্রার্থীই বেশি সুবিধা পেতে পারে।

মেয়র পদে নয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এবার নির্বাচনে। জাতীয় পার্টি থেকে মোস্তাফিজার রহমান মোস্তফা (লাঙ্গল), আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া (নৌকা), আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল (হাতপাখা), জাসদের শফিয়ার রহমান (মশাল), জাকের পার্টির খোরশেদ আলাম (গোলাপ ফুল), বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান (ডাব), খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়ালঘড়ি) ও স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি (হরিণ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে মেয়র পদে নয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১৮৩ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৮—মোট ২৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিটি করপোরেশনের ৩৩ ওয়ার্ডে মোট ভোটারের সংখ্যা চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App