×

সারাদেশ

পুলিশের বাধায় ফরিদপুরে বিএনপির গণমিছিল পণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২২, ০৬:২৪ পিএম

পুলিশের বাধায় ফরিদপুরে বিএনপির গণমিছিল পণ্ড

ছবি: সংগৃহীত

ফরিদপুরে বিএনপির গণমিছিলে বাধা দিয়েছে পুলিশ। প্রায় আধাঘণ্টা রাজপথে অবস্থানের পর পুলিশের বাধায় পণ্ড হয়ে যায় কর্মসূচি।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল থেকেই শহরের কাঠপট্টি সড়কে দলীয় কার্যালয়ের সামনে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল।

সরেজমিন দেখা গেছে, ফরিদপুর প্রেস ক্লাব, সাবেক মন্ত্রী কামাল ইউসুফের বাড়ির সামনে, কোর্ট চত্বরে ও হাসপাতালের সামনেসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানেও পুলিশ মোতায়েন ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশের অবস্থান অতিক্রম করে নেতাকর্মীরা কাঠপট্টির কার্যালয়ে সমবেত হন। দুপুর পৌনে ১২টার দিকে ফরিদপুর প্রেস ক্লাব অভিমুখে গণমিছিল বের করার চেষ্টা করেন নেতাকর্মীরা। কয়েক কদম এগোনোর পরই পুলিশ ব্যারিকেড দেয়। এ সময় সেখানে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে কর্মসূচি শেষ করা হয়।

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেন, পুলিশ বাধা দিয়ে বিএনপির শান্তিপূর্ণ ছোট আন্দোলনকে বাধাগ্রস্ত করেছে। তবে এসব ছোট আন্দোলনে বাধা দিয়ে সরকার আমাদের আন্দোলনকে দুর্বার করে তুলছে।

বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ অভিযোগ করেন, ফরিদপুরে গণমিছিলের আগে গতকাল শুক্রবার রাতে ১০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। এ ছাড়া আজ মিছিল আসার পথে নেতাকর্মীদের বাধা দেওয়া হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App