×

জাতীয়

আ.লীগের সম্মেলনে যাননি বিএনপির ৩ নেতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২২, ০৩:০৩ পিএম

আ.লীগের সম্মেলনে যাননি বিএনপির ৩ নেতা

ছবি: সংগৃহীত

আ.লীগের সম্মেলনে যাননি বিএনপির ৩ নেতা

ছবি: সংগৃহীত

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে যাননি বিএনপির আমন্ত্রিত তিন নেতা।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর ১২টায় বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বিএনপির যুগপৎ গণমিছিল কর্মসূচি রয়েছে আজ। ঢাকা ছাড়া সারাদেশে এ কর্মসূচি করা হবে। আওয়ামী লীগ নির্দিষ্ট করে তিন নেতাকে আমন্ত্রণ জানিয়েছিল। তারা সবাই বিভিন্ন জেলা ও মহানগরের কর্মসূচিতে অংশ নিতে ঢাকার বাইরে রয়েছেন।

শায়রুল কবির খান জানান, চট্টগ্রাম মহানগর ও উত্তর-দক্ষিণ জেলা বিএনপির গণমিছিলে অংশ নিতে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন সেখানে গিয়েছেন। দাওয়াত পাওয়া আরেক নেতা আব্দুল মঈন খান খুলনা মহানগর ও জেলা বিএনপির গণমিছিলে অংশ নিতে সেখানে গেছেন। এছাড়া নজরুল ইসলাম খান কুমিল্লা মহানগর ও উত্তর দক্ষিণ বিএনপি মিছিলে অংশ নিতে সেখানে গেছেন।

তবে অন্য কোনো নেতা সম্মেলনে যাবেন কি না, তা তার জানা নেই বলে জানান বিএনপির মিডিয়া সেলের এ সদস্য।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন।

গতকাল দুপুর ১২টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে আওয়ামী লীগের প্রতিনিধিদল সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান ও আবদুল মঈন খানকে আমন্ত্রণ জানান। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দলের উপদপ্তর সম্পাদক সায়েম খান।বিএনপি নেতা এমরান সালেহর কাছে আমন্ত্রণপত্র দেওয়া হয়।

সায়েম খান গতকাল বলেন, বৈশ্বিক সংকটের কারণে এবার আওয়ামী লীগের সবকিছু সাদামাটা। তাই স্বল্প সময়ে, অল্প অর্থ ব্যয়ে সম্মেলন সমাপ্ত করার চেষ্টা করছেন তাঁরা। স্বল্প পরিসরে তাঁরা আমন্ত্রণপত্র বিলি করছেন। যাঁরা কারাগারে আছেন, সেটা আইনের বিষয়। তাই বাইরে থাকা নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে বলেন তিনি।

পরে বিএনপি নেতাদের সম্মেলনে না যাওয়ার বিষয়টি জানান এমরান সালেহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App