×

জাতীয়

আলোচনায় আ. লীগের সাধারণ সম্পাদক পদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২২, ১০:৫৫ এএম

আলোচনায় আ. লীগের সাধারণ সম্পাদক পদ

ছবি: সংগৃহীত

দেশের বৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন শুরু হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা ও পদ্মাসেতুর আদলে নির্মিত মঞ্চে শুরু হয়েছে এ সম্মেলন।

সম্মেলনের আনুষ্ঠানিকতার শুরুতে সকাল সাড়ে ১০টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দলীয় পতাকা উত্তোলন করেন সাধারণ সম্পদাক ওবায়দুল কাদের এবং ৭৮টি সাংগঠনিক জেলার নেতারা উত্তোলন করেন জেলার পতাকা।

এরপর বেলুন ও কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় পরিবেশন করা হয় দলীয় সঙ্গীত। এরপর শুরু হয় সম্মেলনের প্রথম অধিবেশন। শোক প্রস্তাব উত্থাপন, স্বাগত ভাষণ, সাধারণ সম্পাদকের রিপোর্ট উপস্থাপনের পর দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্যের মধ্য দিয়ে শেষ হবে প্রথম অধিবেশন।

সম্মেলনে বঙ্গবন্ধুর ছোট কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, কন্যা সায়মা ওয়াজেদ পুতুল উপস্থিত আছেন।

এদিকে, আওয়ামী লীগের ২২তম সম্মেলনে তিন সদস্যের নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। কমিশনের অন্য দুই সদস্য হলেন- মশিউর রহমান এবং সাহাবুদ্দিন চুপ্পু।

তবে দলের সভাপতি শেখ হাসিনা নিশ্চিত হলেও সাধারণ সম্পাদক কে হচ্ছেন, তা নিয়ে জনমনে চলছে নানা প্রশ্ন। সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তবে দলের গুরুত্বপূর্ণ এ পদ নিয়ে দলের সভাপতি শেখ হাসিনার সিদ্বান্তই চূড়ান্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App