×

খেলা

৫ জন ছাড়া যাদের ফলো করছেন না বেনজেমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ০৮:১০ পিএম

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে খেলে হেরেছে ফ্রান্স। ইনজুরির কারণে বিশ্বকাপ দলে থাকলেও ক্যাম্প ছাড়তে হয়েছিলো রিয়াল মাদ্রিদে খেলা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমাকে।

তবে ফাইনালের আগে তিনি দলে যোগ দিতে চেয়েছিলেন। এমনটাই দাবি বেশ কয়েকটি সংবাদমাধ্যমের। ফরাসি কোচ দিদিয়ের দেশম তাকে দলে না ডাকায় ‘অভিমানে’ বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন তিনি। খবর ডেইলি মেইলের।

এরপরই করিম বেনজেমা তার জাতীয় দলের সতীর্থদের সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রাম থেকে আনফলো করা শুরু করেন। তার সঙ্গে অলিভার জিরু, হুগো লরিসের সম্পর্ক নাকি আগে থেকেই খারাপ ছিল। বিশ্বকাপের পরে পাঁচজন ছাড়া বাকিদের নিজের সামাজিক জীবন থেকে ‘বিদায়’ করে দেন তিনি। সংবাদ মাধ্যম মার্কা এমনটাই দাবি করেছে।

ফ্রান্সের যে পাঁচজন তার ইনস্টায় আছেন তাদের তিনজনের সঙ্গে আবার রিয়াল মাদ্রিদের সম্পর্ক। একজন হলেন রাফায়েল ভারানে। তিনি ম্যানইউতে খেললেও বেনজেমার সঙ্গে প্রায় এক দশক একসঙ্গে খেলেছেন স্পেনের রাজধানীতে। অন্য দুজন হলেন রিয়ালের তরুণ মিডফিল্ডার এডওয়ার্ড কামাভিঙ্গা ও অঁরেলিন চুয়ামেনি।

এর বাইরে তার ইন্সটাগ্রামে ফরাসি তরুণ ও বর্তমান সময়ের সেরা তারকা কিলিয়ান এমবাপ্পে আছেন। এমবাপ্পের রিয়াল মাদ্রিদে আসার গুঞ্জন কিংবা ভবিষ্যতে বেনজেমার পিএসজি যাওয়ার সম্ভাবনার কারণে বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করা এমবাপ্পে তার ফলোর তালিকায় আছেন কিনা সেটি অবশ্য অজানা।

এছাড়া, বরুশিয়া মনশেনগ্লাডবার্গে খেলা স্ট্রাইকার মার্কাস থুরাম আছেন বেনজেমার সুনজরে। বেনজেমার বয়স ৩৫। নিশ্চিতভাবেই আরেকটি বিশ্বকাপ তিনি খেলতে পারবেন না। তবে দুই বছর পরে অনুষ্ঠিত ইউরো খেলার চ্যালেঞ্জ নিতে পারবেন ফর্মের তুঙ্গে থাকা এই স্ট্রাইকার। দিদিয়ের দেশমের কোচের পদে থেকে যাওয়ার সম্ভাবনার কারণেই হয়তো সরে দাঁড়ালেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App