×

সারাদেশ

হাতির পিঠে চড়ে কনেকে আনতে গেলেন বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ০৩:০১ পিএম

হাতির পিঠে চড়ে কনেকে আনতে গেলেন বর

ছবি: সংগৃহীত

বাবার স্বপ্ন পূরণে হাতির পিঠে চড়ে বিয়ে করতে কনে বাড়ি গিয়েছেন রাফাতুজ্জামান প্রান্ত নামের এক যুবক। তার গায়ে ছিল রাজকীয় পোশাক আর হাতে ছিল খোলা তরবারি। ঝিনাইদহ পৌর শহরের ব্যাপারীপাড়া এলাকায় এ ব্যতিক্রমী বিয়ের আনুষ্ঠানিকতা বেশ উপভোগ করেন স্থানীয়রা।

থেকে হাতির পিঠে চড়ে বিয়ের অনুষ্ঠানে যান প্রান্ত। এ সময় রাস্তার দুপাশে হাতি ও বরকে দেখার জন্য উৎসুক জনতা ভিড় জমান।

জানা গেছে, ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া এলাকার এনজিও কর্মকর্তা আবু বক্কর হোসেনের ছেলে রাফাতুজ্জামান প্রান্তের সঙ্গে স্থানীয় উপ-শহরপাড়ার আবু সেলিমের মেয়ে জান্নাতুল ফিজা উর্মির বিয়ে ঠিক হয়। প্রান্তের বাবার ইচ্ছে ছিল ছেলে হাতির পিঠে চড়ে বিয়েতে যাবেন। তাই বৃহস্পতিবার দুপুর ২টার দিকে বর প্রান্ত ভাড়া করা একটি হাতিকে সাজিয়ে তার পিঠে চড়ে বিয়েতে যান।

বরযাত্রীরা মাইক্রোবাস ও মোটরসাইকেলে অনুষ্ঠানস্থলে পৌঁছান। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে রাতেই হাতির পিঠে চড়ে বাড়ি ফেরেন প্রান্ত। আর কনেকে রাজকীয় পালকির ওপর দেখা যায়।

উপ-শহর পাড়ার আব্দুর রকিব জানান, প্রতিবেশীর মেয়েকে হাতির পিঠে চড়ে বিয়ে করতে আসায় মহল্লাবাসী বেশি আনন্দিত। তারা নব দম্পতিকে বরণ করে নেন।

বর রাফাতুজ্জামান প্রান্তের বাবা আবু বক্কর হোসেন বলেন, ‘অনেক আগে থেকেই স্বপ্ন দেখতাম আমার ছেলেকে পুরানো দিনের ঐতিহ্যে বিয়ে দেবো। তারই ফলশ্রুতিতে হাতির পিঠে চড়ে বরযাত্রা নেওয়া ব্যবস্থা করেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App